• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০১ অপরাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

মাটিরাঙায় বিজিবির অভিযানে ২৭ লাখ টাকার ভারতীয় শাড়ি-থ্রিপিছ উদ্ধার

স্টাফ রির্পোটারঃ / ১১১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে নিয়ে আসা ১৭১ পিস ভারতীয় শাড়ি ও ৩২৪ পিস থ্রিপিছ উদ্ধার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি‘র ৪০, খেদাছড়া (পলাশপুর জোন) ব্যাটালিয়ন।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) ভোর সাড়ে ৪টার দিকে ৪০, বিজিবি‘র পলাশপুর জোনের অধীনস্থ মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চালিতাছড়া এলাকা থেকে এসব উদ্ধার করা হয়।

বিজিবি সুত্রে জানা যায়, সরকারী ট্যাক্স ফাঁকি দিয়ে সীমান্ত পথে ভারতীয় শাড়ী আনা হচ্ছে এমন গোপন তথ্যের ভিত্তিতে চালিতাছড়া বিওপি’র বিওপি কমান্ডার না. সুবে. মো. রমজান আলী‘র নেতৃত্বে বিজিবি‘র একটি বিশেষ টহল দল পশ্চিম চালিতাছড়া এলাকায় অভিযান পরিচালনা করে।

এসময় বিজিবি‘র উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা পালিয়ে গেলে বিজিবি টহল দল ঘটনাস্থল হতে পরিত্যক্ত অবস্থায় ১৫টি বস্তাভর্তি ১৭১ পিস ভারতীয় শাড়ী ও ৩২৪পিস থ্রিপিছ উদ্ধার করে।

চোরাকারবারীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে ৪০, খেদাছড়া ব্যাটালিয়নের জোন অধিনায়ক লে. কর্ণেল সোহেল আহমেদ, পিএসসি, ইঞ্জিনিয়ার্স বলেন, এসব ভারতীয় শাড়ী-থ্রিপিছ ‘ত্রাণ কাজে ব্যবহৃত, বিক্রয়ের জন্য নহে’ সীল ব্যবহার করে সীতাকুন্ড কাস্টম কর্তৃপক্ষের নিকট হস্তান্তরের প্রক্রিয়া চলছে। উদ্ধারকৃত ভারতীয় শাড়ী ও থ্রিপিছের আনুমানিক বাজার মুল্য ২৭ লক্ষ টাকা বলেও জানান তিনি।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ