• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

বান্দরবা‌নের রুমায় উপজাতীয় দুই সশস্ত্র গ্রুপের বন্দুক যুদ্ধে নিহত ১ আহত ১

আসিফ ইকবাল, বান্দরবন জেলা প্রতিনিধি: / ১৫৪ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

বান্দরবা‌নের রুমা উপজেলার পাইন্দু ইউনিয়‌নের মুয়াল‌পি পাড়ায় স্থানীয় উপজাতীয় দুই সশস্ত্র গ্রুপের বন্দুক যুদ্ধের খবর পাওয়া গে‌ছে। মঙ্গলবার (২৫ এপ্রিল) ভোর ৫টার দি‌কে তাদের গোলাগু‌লি শুরু হয়ে দুপুর পর্যন্ত চলে।

পু‌লিশ ও স্থানীয়রা জানায়, রুমার দুর্গম মুয়াল‌পি পাড়ায় ভোরে হঠাৎ ইউপিএফ গণতা‌ন্ত্রিক ও কু‌কি‌-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ম‌ধ্যে গোলাগু‌লি শুরু হয়। থেমে থেমে দুপুর পর্যন্ত এ গোলাগুলি চলে।

এ ঘটনায় কেএনএফের তরফে ১জন নিহত ও ইউপিডিএফ গণতান্ত্রিকের তরফে ১জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। কেএনএফের তরফে নিহত সদস্যের নাম- পানো বম, পিতা- লাল জটলাং বম, মাতা- সাম রেম বম। তিনি বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার পানখাইয়্যা পাড়ার বাসিন্দা।

অপরপক্ষে ইউপিডিএফ গণতান্ত্রিকের পক্ষে আহত ব্যক্তির নাম- নিরন চাকমা। তিনি বান্দরবানের একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন বলে জানা গেছে। এ বন্দুক যুদ্ধের পর কেএনএফ মুয়ালাপি পাড়া থেকে তাদের নিয়ন্ত্রণ হারিয়ে সীমান্তের দিকে চলে গেছে বলে জানা যায়।

এ বিষয়ে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ‌(ও‌সি) মো. আলমগীর হো‌সেন ব‌লেন, ইউপিএফ গণতা‌ন্ত্রিক ও কু‌কি‌-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ম‌ধ্যে গোলাগু‌লির ঘটনা ঘট‌ছে ব‌লে স্থানীয়‌দের কাছ থে‌কে জান‌তে পে‌রে‌ছি।

এদিকে বুধবার ভোরে বড়থলি ইউনিয়নের গঙ্গাছড়া এলাকায় কেএনএফ ও জেএসএস সন্তু গ্রুপ মুখোমুখি হয়ে পড়লে তাদের মধ্যে গুলি বিনিময় হয়েছে বলে জানা গেছে। এঘটনায় ব্যাপক হতাহতের খবর শোনা গেলেও কোনো তরফে নিশ্চিত করা যায়নি।

সূত্র জানিয়েছে, মঙ্গলবার ভোরে পাইন্দু ইউনিয়নের মুয়ালাপি পাড়ার এলাকায় কেএনএফ সশস্ত্র সদস্য বনাম গনতান্ত্রিক ইউপিডিএফ এর মধ্যে গুলাগুলির পর বর্ডার দিকে পালিয়ে যাচ্ছিল কেএনএফ সদস্যরা। তখন জেএসএসের কমান্ডো গ্রুপ গঙ্গাছড়া উপর দিকে অবস্থান করছিল। কেএনএফ সদস্যরা রাতে পালাতে গিয়ে গঙ্গাছড়া এলাকায় ঢুকে পড়ে। এসময় তাদের মধ্যে ব্যাপক বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।
পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ