• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু তীব্র তাপপ্রবাহে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে কমেছে যাত্রী ও যানবাহন কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে

বান্দরবানে কেএনএফ’র হত্যা চাঁদাবাজি অপহরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ১৮৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩

পার্বত্য অঞ্চলে নতুন সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর অপহরণ, হত্যা, চাঁদাবাজি ও নির্যাতনের প্রতিবাদে রুমা উপজেলায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে স্থানীয়রা। বুধবার সকালে বিভিন্ন পাড়ার নারী-পুরুষ ব্যানার ফেস্টুন নিয়ে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করে। রুমা বাজার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে রুমা স্কুল প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা, সদর ইউনিয়ন চেয়ারম্যান সাবুখ্যয় মারমা, মারমা ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি উথোয়াইচিং মারমা, সাংবাদিক শৈলাচিং মারমা প্রমুখ।

বক্তারা অবিলম্বে কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর বিরুদ্ধে অভিযান চালানোর দাবি জানান। এদিকে আজ বুধবার সকালে উপজেলার মুয়ালপি পাড়া থেকে কেন এফ ম়ংনাক মারমা ও মংবাসিং মারমা নামের দুজনকে অপহরণ করে নিয়ে গেছে। তাদের কোন খোঁজ পাওয়া যায়নি এখনো। অপহৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছে স্থানীয়রা।

উল্লেখ্য ২০২১ সালে বান্দরবানে কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ নামে নতুন একটি সশস্ত্র সংগঠন আত্মপ্রকাশ করে। এদের বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্ততা ও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ উঠার পর এদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিন অভিযান শুরু করে।

রনি/পক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ