• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
শিরোনাম
তীব্র তাপপ্রবাহে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে কমেছে যাত্রী ও যানবাহন কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত 

লংগদুতে ফায়ারিং অনুশীলনে আহত পরিবারকে সেনা জোন ও ৩৮ আনসার ব্যাটালিয়ান কতৃক বিভিন্ন সহায়তা প্রদান

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ১৭৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩

রাঙামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি আর্মি ক্যাম্পের ফায়ারিং রেঞ্জে আনসার সদস্যগন কতৃক ফায়ারিং অনুশীলন পরিচালনা করা হয়। ফায়ারিং পরিচালনার পূর্বে নিরাপত্তা বাহিনী কতৃক প্রয়োজনীয় সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে এলাকায় মাইকিং, বিউগলের মাধ্যমে সতর্ককরন, নিরাপত্তা প্রহরী নিয়োগ,ও চারপাশে লালফ্লাগ স্থাপন করা হয়। পরবর্তীতে স্থানীয় পুলিশ কতৃক সতর্কতামূলক মাইকিং শেষে পুলিশের উপস্থিতিতে ফায়ারিং অনুশীলন পরিচালনা করা হয়।

রবিবার (১৬এপ্রিল) ৩৮ আনসার ব্যাটালিয়ান লংগদু রাঙ্গামাটি, র, বাৎসরিক এ ফায়ার অনুশীলন কার্যক্রম শুরু করা হয়।

সকল ধরনের সতর্কতা মূলক ব্যবস্থা সম্পর্কে জানার পরেও ফায়ারিং রেঞ্জ হতে ১.৫ কিলোমিটার দুরে নন্দিতা চাকমা নামক একজন জুম চাষের জন্য উক্ত এলাকায় অবস্থান কালে ডান পায়ের উরুতে গুলিবিদ্ধ হয়। বিষয়টি অবগত হওয়ার সাথে সাথেই লংঘন সেনা জোন এবং আনসার ব্যাটালিয়নের পরিচালক তার গাড়িতে করে মাইনীমূখ ন্যাশনাল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যান। হাসপাতাল কতৃপক্ষ তাৎক্ষণিকভাবে সফল অস্রপাচারের মাধ্যমে গুলি অপসারন করা হয়। এবং আহত নারী বর্তমান সম্পূর্ণ সুস্থ্য আছেন বলে হাসপাতাল কতৃপক্ষ এবং স্থানীয় জণপ্রতিনিধিরা নিশ্চিত করেন।সেনাবাহিনী ও আনসার বাহিনীর এরুপ তাৎক্ষণিক পদক্ষেপের ফলে আহত নারীর পরিবার এবং স্থানীয় এলাকাবাসী নিরাপত্তা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। লংগদু সেনা জোন কতৃক আহত নারীকে আর্থিক সহায়তা প্রদান করেন এবং ফলে ঝুড়ি উপহার হিসেবে পাঠান।

এছাড়া লংগদু সেনা জোন এবং ৩৮ আনসার ব্যাটালিয়ান আহত নারীর সকল চিকিৎসা ব্যয় বহন করেন এবং উক্ত পরিবারের পরবর্তী চিকিৎসা সংক্রান্ত যাবতীয় সহযোগিতার আশ্বাস দেন।
নিরাপত্তা বাহিনীর এরূপ তড়িৎ পদক্ষেপে এলাকাবাসী ব্যপক প্রশংসা করেন।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ