• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

মাটিরাঙায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

স্টাফ রির্পোটারঃ / ২২৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩

খাগড়াছড়ির মাটিরাঙায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৭ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি এ মডেল মসজিদ উদ্বোধন করেন তিনি।

‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় চতুর্থ ধাপে খাগড়াছড়িরর মাটিরাঙা উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে। সমাজটাকে সুন্দরভাবে গড়ে তুলতে বর্তমান সরকার বদ্ধ পরিকর। তাই সকল ধর্মের মানুষ তার নিজ নিজ ধর্ম যেন নিশ্চিতভাবে পালন করতে পারে সেই লক্ষেই সরকার কাজ করে যাচ্ছে। ধর্মের নামে সন্ত্রাস, জঙ্গিবাদ কর্মকান্ড পরিহার করতে সকলকে সজাগ থাকার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এসময় ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিজ ডেজী চক্রবর্তী, সহকারী কমিশনার (ভূমি) মিজ নুসরাত ফাতেমা চৌধুরী, মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ জাকারিয়া, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক নাজমুস শাকিব, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আ.লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান ও সাধারন সম্পাদক সুবাস চাকমা ছাড়াও পদস্থ সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, নির্বাচিত জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, আলেম-ওলামা ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে, মাটিরাঙায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন হওয়ায় খুশি স্থানীয় এলাকাবাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন মাটিরাঙার সর্বস্তরের মানুষ।

১২ কোটি ব্যায়ে মাটিরাঙা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ করে এস অনন্ত বিকাশ ত্রিপুরা। গণপূর্ত অধিদপ্তর ও ইসলামিক ফাউন্ডেশন প্রকল্পটি বাস্তবায়ন করে।

এনিয়ে পার্বত্য খাগড়াছড়ির চারটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়। এর আগে জেলার পানছড়ি, মানিকছড়ি ও খাগড়াছড়ির সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ