• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

বাঘাইছড়িতে জন্ম ও মৃত্যু নিবন্ধন ক্যাম্পেইন উদ্বোধন

বাঘাইছড়ি প্রতিনিধি : / ১৫৫ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩

নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫ দিনের মধ্যে জন্ম মৃত্যু নিবন্ধন” এই প্রতিপাদ্যকে বাস্তবায়নের জন্য বাঘাইছড়ি উপজেলার ৩১ নং খেদারমারা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ওয়ার্ড পর্যায়ে জন্ম ও মৃত্য নিবন্ধন ক্যাম্পেইন এর উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(১৭এপ্রিল) বেলা ১২ ঘটিকায় খেদারমারা ইউনিয়নের ১নং ওয়ার্ডস্থ ঢেবাছড়ি জিরেনী হোলা ক্লাবে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষে দিক নির্দেশনা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার।

ইউনিয়ন পরিষদের সচিব দিপক চাকমার সঞ্চালনায় সভার সভাপতিত্ব করেন ১নং ওয়ার্ড মেম্বার সুবিমল চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান বিল্টু চাকমা, ৩নং ওয়ার্ড মেম্বার ধনবিন্দু চাকমা,২ নং ওয়ার্ড মেম্বার প্রমদ কান্তি চাকমা, মহিলা মেম্বার শিলা চাকমা, বিভিন্ন গ্রামের কার্বারী, বিভিন্ন এলাকার পাড়াকর্মী সহ স্থানীয় গণ্যামান্য ব্যাক্তিবর্গ।

বিভিন্ন এলাকা হতে আগত জনপ্রতিনিধিরা জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম ত্বরান্বিত করতে বিভিন্ন মতামত প্রকাশ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ইউ এন ও রুমানা আক্তার মতবিনিময়ে উপস্থিত মেম্বার কার্বারী, পাড়া কর্মী, শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শুন্য থেকে এক বছরের শিশুদের জন্ম নিবন্ধন নিশ্চিত করার জন্য সকলে যার যার এলাকার সাধারণ জনগনকে অবহিত করার দায়িত্ব নিতে হবে তাহলে এই কার্যক্রমটি সফলতার সাথে বাস্তবায়িত হবে বলে আশা করা যাচ্ছে।

ইউপি চেয়ারম্যান বিল্টু চাকমা বলেন বাচ্চা জন্মের পর নাম রাখার সাথে সাথে জন্ম নিবন্ধন করার জন্য বাবা মাকে এগিয়ে আসতে হবে।

রনি/পক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ