• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

পানছড়িতে আলোকিত ধুধুকছড়া ফাউন্ডেশনের উদ্যোগে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত

আনোয়ার হোসেন, পানছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: / ২৩৯ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার লোগাং ইউনিয়নের ধুধুকছড়াবাসীর ১ম মিলনমেলা ২০২৩ উপলক্ষে গুণীজন সংবর্ধনা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ১০ টার সময় আলোকিত ধুধুকছড়া ফাউন্ডেশন এর আয়োজনে ধুধুকছড়ায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শুরুতে মঙ্গলাচরণ এর মাধ্যমে অনুষ্ঠানের শুরু করা হয় এবং তার পর পর অতিথিবৃন্দদের উত্তরীয় পড়িয়ে দেওয়া হয়।

আলোচনা সভায় এতে আলোকিত ধুধুকছড়া ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক সুজেশ চাকমা ( রুহিনি) এর সঞ্চালনায় ও সভাপতি নিটোল মনি চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি মিলনপুর বৌদ্ধ বিহার অধ্যক্ষ শ্রীমৎ সত্যানন্দ মহাস্থবির। এই সময় স্বাগত রাখেন শিক্ষা ও মানব কল্যাণ বিষয়ক সম্পাদক সুভাষীস চাকমা।

এই সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক প্রধান শিক্ষক কিরীটি জীবন চাকমা, সাবেক সহকারী শিক্ষক ফনীন্দ্র লালা চাকমা,সংগঠন এর উপদেষ্টা ও বিশিষ্ট মুরব্বি নরোত্তম চাকমা,খাগড়াছড়ি আলোর নির্বাহী পরিচালক অরুণ কান্তি চাকমা, সাবেক জেলা শিক্ষা অফিসার খাগড়াছড়ি সাধন কুমার চাকমা,পানছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সর্বোত্তম চাকমা,স্থানীয় মুরব্বি শান্তি বিজয় চাকমা।

সংবর্ধিত গুণীজনদের মধ্যে ছিলেন শ্রীমৎ সত্যানন্দ মহাস্থবির অধ্যক্ষ মিলনপুর বৌদ্ধ বিহার, খাগড়াছড়ি, মিজ মঙ্গল ময়ী চাকমা সাবেক সহকারী শিক্ষক,ফনীন্দ্র লালা চাকমা সাবেক প্রধান শিক্ষক, নিরুপম চাকমা সাবেক সহকারী শিক্ষক,জুগলেন্দু চাকমা সাবেক সহকারী শিক্ষক, কিরীটি জীবন চাকমা সাবেক প্রধান শিক্ষক, জ্ঞান রঞ্জন চাকমা সাবেক সহকারী শিক্ষক, নিটল মনি চাকমা সাবেক উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সর্বোত্তম চাকমা সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান পানছড়ি খাগড়াছড়ি, ডিভাইন ওয়েলথ চাকমা ৩৮ তম বিসিএস (পররাষ্ট্র),মিজ প্রত্যাশা চাকমা, সহকারী প্রকৌশলী (এলজিইডি)।

সম্মানিত অতিথিবৃন্দদের মধ্যে ছিলেন প্রফেসর ড. সুধীন কুমার চাকমা সাবেক অধ্যক্ষ খাগড়াছড়ি সরকারি কলেজ, বাবু উ ক্য জেন সবেক যুগ্ন সচিব, গগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, প্রফেসর বোধি সত্ত্ব দেওয়ান সাবেক অধ্যক্ষ খাগড়াছড়ি সরকারি কলেজ,মিজ শ্রীলা তালুকদার, সাবেক প্রধান শিক্ষক খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়,সাধন কুমার চাকমা সাবেক জেলা শিক্ষা অফিসার খাগড়াছড়ি, অরুণ কান্তি চাকমা নির্বাহী পরিচালক, আলো, খাগড়াছড়ি,মথুরা বিকাশ ত্রিপুরা, নির্বাহী পরিচালক, জাবারাং কল্যাণ সমিতি, একুশে পদক প্রাপ্ত লেখক ও গবেষক।

এই অনগ্রসর ধুধুকছড়া এলাকার প্রথম মাস্টার ডিগ্রি পাশ করেন নিটোল মনি চাকমা। এর পরবর্তীতে তার থেকে প্রেরণা ও উৎসাহ পেয়ে মাস্টার্স ডিগ্রি পাশ করেছেন এবং বাংলাদেশের বড় বড় পর্যায়ে রয়েছেন অনেক জ্ঞানী ও গুণীজন।

মূলত ধুধুকছড়াবাসীকে আরও সামনের দিকে এগিয়ে নিতে ও আলোকিত ধুধুকছড়া গডে তোলার লক্ষ্যে আত্মপ্রকাশ ঘটে “আলোকিত ধুধুকছড়া ফাউন্ডেশন” নামের সামাজিক ও মানবিক সংগঠনের। এই মহতী উদ্যোগের জন্য আলোচকরা আলোকিত ধুধুকছড়া ফাউন্ডেশন এর নেতৃবৃন্দদের ধন্যবাদ জানান।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ