• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
শিরোনাম
কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল

সাজেকে চুলার আগুনে জেসমিন চাকমার স্বপ্ন পুঁড়ে ছাঁই

স্টাফ রির্পোটারঃ / ১৯৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের শুকনা ছড়া এলাকায় রান্নার সময় চুলার  গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তেই জেসমিন চাকমার বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

এসময় কেও হতাহত হয়নি, আগুনে ঘরের যাবতীয় মালামাল সহ বিক্রির জন্য জমিয়ে রাখা লক্ষাধিক ঝাড়ু ফুলও পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

৬ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে সাড়ে ৪ ঘটিকায় এই আগুনের সূত্রপাত হয়। পানির তীব্র সংকট ও আশপাশে লোকজন না থাকায় চোখের সামনেই মুহূর্তে সব শেষ হয়ে যায়। আগুনে ক্ষতিগ্রস্ত জেসমিন চাকমা বলেন বহু কষ্টে পাহাড় থেকে ঝাড়ু ফুল সংগ্রহ করে বিক্রির জন্য জমিয়ে রেখেছি কত স্বপ্ন ছিলো এগুলো বিক্রি করে ঘরের কাজ ধরবো আগুনে আমার সব স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে।  আমাদের আর কিছুই বাকী রইলো না এখন আমরা খোলা আকাশের নিচে থাকতে হবে।

সাজেক ইউনিয়নের চেয়ারম্যান অতুলাল চাকমা আগুনের বিষয়টি নিশ্চিত করে বলেন- পরিবারটি পথে বসে গেছে, সবমিলিয়ে প্রায় আড়াই লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। সরকারি সহায়তা না পেলে পরিবারটি আর ঘুরে দাড়াতে পারবে না।

এদিকে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার আগুনের ঘটনায় দুঃখ প্রকাশ করে পরিবারটির পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ