• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
শিরোনাম
রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর

মানিকছড়িতে অভ্যন্তরীণ সড়কে অবরোধ কড়াকড়ি, সিএনজি ভাংচুর

নিজস্ব প্রতিবেদক (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ৪৩৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় গণপিটুনির শিকারে ইউপিডিএফ কর্মী নিহতের ঘটনায় সংগঠনের ডাকে আজ জেলার ৫ উপজেলা ও চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে আধা অবরোধ চলছে।

মূল সড়কে সকালে পুলিশ প্রহরায় গাড়ী পারাপার চললেও মানিকছড়ি-লক্ষ্মীছড়ি সড়কে বেশ কয়েকটি সিএনজি ও একটি মোটরসাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে।

বুধবার সকাল সাড়ে ৫ থেকে দুপুর ১২ টা পর্যন্ত ইউপিডিএফের (মূল) ঘোষিত অবরোধ চলাকালে সকাল ৬টার দিকে মানিকছড়ি কলেজ ও কলেজিয়েট স্কুল সংলগ্ন মহাসড়কে টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে অবরোধের চেষ্টা করে পিকেটারেরা।

খবর পেয়ে থানা পুলিশ ছুটে গিয়ে টায়ারের আগুন নিভিয়ে ফেলে এবং গাছের গুঁড়ি সরিয়ে সড়ক যান চলাচলে স্বাভাবিক করে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা গাড়ি পুলিশি নিরাপত্তায় পারাপার স্বাভাবিক রাখেন।

অন্যদিক একই সময়ে মানিকছড়ি-লক্ষ্মীছড়ি সড়কে ইউপিডিএফ (মুল) দলের ডাকা আধাবেলা সড়ক অবরোধের সমর্থনে পিসিপি ও গনতান্ত্রিক যুব ফোরামের নেতাকর্মীরা লক্ষ্মীছড়িগামী ৬টি সিএনজি ও ১টি মোটরসাইকেল আংশিক, ভাঙচুর করেন। এছাড়া সিএনজি চালক ও যাত্রীদের নিকট থেকে ১৭টি মোবাইল ফোন ছিনিয়ে নেয় পিকেটারেরা।

এসময় পিসিপি ও গনতান্ত্রিক যুব ফোরামের নেতাকর্মীরা গাড়িগুলো জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করলে সিএনজি ও মোটরসাইকেল চালকদের অনুরোধ করে রক্ষা পান।

মানিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনছারুল করিম বলেন, ইউপিডিএফের ডাকা অবরোধে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে দূরপাল্লার যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করেছে। এছাড়া অভ্যন্তরীণ সড়কেও যেন কেউ অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেদিকে নজরদারী বাড়ানো হয়েছে।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ