• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

গোয়ালন্দে কেকেএস ক‍্যাচ আপ ক্লাব, তৃতীয় ব‍্যাচের নতুন ৫৪ টি শাখা উদ্বোধন

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ প্রতিনিধিঃ। / ১৮৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩

রাজবাড়ীর গোয়ালন্দে বেসরকারি প্রতিষ্ঠান কর্মজীবী কল‍্যাণ সংস্থা(কেকেএস) এর কেকেএস ক্যাচ আপ ক্লাব প্রকল্পের আওতায় গোয়ালন্দ উপজেলার নতুন ৫টি স্কুলসহ ৩৪ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিছিয়ে পড়া শিশুদের নিয়ে রিডিং পড়া এবং অক্ষর চেনায় কাজ করছে সংস্থাটি। এরই ধারাবাহিকতায় তৃতীয় ব‍্যাচে গোয়ালন্দ উপজেলায় ৩৪ টি সরকারি বিদ‍্যালয়ে মোট ৫৪ টি ক‍্যাচ আপ ক্লাবের আওতায় ৮১৪ জন দূর্বল শিক্ষার্থীদের নিয়ে কাজ করছে এ প্রকল্পটি।

৪ এপ্রিল মঙ্গলবার সকাল ১১ টায় গোয়ালন্দ উপজেলার উজানচর নলিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে ৩০ জন দুর্বল শিশুদের ১৫ জনের দলে বিভক্ত করে দুটি ক‍্যাচ আপ ক্লবসহ ৫৪ টি কেন্দ্র একযোগে শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধনীতে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ অন‍্যান‍্য শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

উজানচর নলিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয় কেন্দ্র দুটি উদ্বোধনে উপস্থিত ছিলেন নলিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক শারমিন সুলতানা, কেকেএস ক‍্যাচ আপ ক্লাব প্রকল্পের সহকারি প্রকল্প কর্মকর্তা মো. শামসুল হকসহ বিদ‍্যালয়ের সকল শিক্ষক মন্ডলী ও বিদ‍্যালয়ের এসএমসি কমিটির সদস্যবৃন্দ প্রমুখ।

প্রকল্পটি কর্মজীবী কল‍্যাণ সংস্থা- কেকেএসের ব‍্যবস্থাপনায় সার্বিক সহযোগিতায় রয়েছেন আন্তর্জাতিক সংস্থা সেভ দ‍্য চিলড্রেন।

তৃতীয় ব‍্যাচে ৫৪ টি নতুন ক‍্যাচ আপ ক্লাব উদ্বোধন এসম্পর্কে কেকেএস ক‍্যাচ আপ ক্লাব প্রকল্পের সহকারি প্রকল্প কর্মকর্তা মো. শামসুল হক বলেন, গোয়ালন্দ উপজেলার ৩৪ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৮১৪ জন নির্বাচিত দুর্বল শিশুদের সবল করে গড়ে তুলতে পাঠদানে কাজ করছে ক‍্যাচ আপ ক্লাব প্রকল্পটি। প্রকল্পটি হতে প্রতি তিনমাস পরপর পাঠ প্রতিযোগিতার মাধ‍্যমে সফল বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

তিনি আরও বলেন এ উপজেলায় যেসকল স্কুল এক সিপ্টে চলে সেসকল স্কুল ছুটি শেষে বিকেল সাড়ে ৩ টা থেকে সাড়ে ৫ টা পর্যন্ত ক‍্যাচ আপ ক্লাব প্রকল্পের শিক্ষকরা কেন্দ্রে গিয়ে শিশুদের অক্ষর জ্ঞান এবং রিডিং পড়ান। যেসকল স্কুল দুই সিপ্টে চলে সেসকল স্কুলের শিক্ষার্থীদের সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত পড়ান।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ