• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন রামগড়ে তথ্য গোপন করার চেয়ারম্যান প্রার্থী কংজঅং মার্মার মনোনয়ন পত্র বাতিল লামায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যদের অনাস্থা

দীঘিনালার মাইনী সেতুতে দীর্ঘ ২০ দিন পর যানচলাচল শুরু

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ১৭৬ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় মেরামত শেষে উন্মুক্ত করে দেয়া হয়েছে মাইনি সেতু। এতে করে দীর্ঘ ২০ দিন পর সেতু দিয়ে যানচলাচল শুরু হয়েছে।

২৭ মার্চ (সোমবার) বিকেলে যানচলাচলের জন্য সেতুটি উন্মুক্ত করে দেয়া হলে সেতুর উপর দিয়ে ছোট-বড় ও ভারী যানচলাচল শুরু হয়েছে।

গত ৭ মার্চ পাথর বোঝাই ট্রাকসহ মাইনী সেতুটির একপাশ ধসে পড়লে তাৎক্ষণিক সাজেক, বাঘাইছড়ি ও দীঘিনালার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে স্থানীয় ও সাজেক ফেরত পর্যটকদের মধ্যে ভোগান্তি সৃষ্টি হয়।

সাজেক ফেরৎ পর্যটকের গাড়ি চলাচল ও স্থানীয় ছোট-বড় যানচলাচল স্বাভাবিক রাখতে বাংলাদেশ সেনাবাহিনী ও প্রশাসনের উদ্যোগে থানা বাজারের ফুড সেতু ও হাচিনসনপুর এলাকার নবনির্মিত সেতুটিকে যানচলাচলের উপযোগী করে দেয়া হয়।

ধসে পড়ার পরদিন থেকেই সেতুটি মেরামতের কাজ শুরু করে বাংলাদেশ সেনাবাহিনীর ২০ ইন্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিন (২০ ইসিবি)। দ্রুত মেরামতের কাজ সম্পূর্ণ করে সেতুটি উন্মুক্ত করে দেয়ার পর জনমনে স্বস্তি মেলে।

স্থানীয়দের ধারণা বাংলাদেশ সেনাবাহিনীর (২০ ইসিবি) সেতুটি দ্রুত মেরামত করে উন্মুক্ত করে দেয়ায় অনেক ভোগান্তি কমেছে। বর্তমানে পূর্ণরায় সেতু দিয়ে ছোট-বড় ও ভারী যানচলাচল চলাচল করছে।

বাংলাদেশ সেনাবাহিনীর (২০ ইসিবি) সূত্র জানায়, সেতুটি দ্রুত মেরামত শেষে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। ধসে পড়া সেতু মেরামতের কাজ চলাকালীন পাশাপাশি আরেকটি অস্থায়ী বেইলি সেতু স্থাপন করা হয়েছিলো বলেও জানায় সূত্রটি।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ