• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

আলীকদমে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

রাসেল মজুমদার, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি : / ২৫২ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৬ মার্চ, ২০২৩

যথাযোগ্য মর্যাদায় আলীকদমের স্বর্ব স্থরের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে পালন করা হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

আলীকদম উপজেলা প্রশাসনের আয়োজনে আজ সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচির সূচনা হয়। অতঃপর আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে অবস্থিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন ও আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুচকাওয়াজ প্রদর্শন করা হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাবের মো: সোয়াইব এর সভাপতিত্বে বীরমুক্তিযোদ্ধা, যোদ্ধাহত পরিবার ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণের সম্মানে সংবর্ধনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শেষে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানমালায় প্রধান অতিথি ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মো: আবুল কালাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি জনাব মো: জামাল উদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু দুংড়ি মং মার্মা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন বি এস সি, মহিলা ভাইস চেয়ারম্যান জনাবা শিরিন আকতার ,আলীকদম থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ নাসির উদ্দীন সরকার, উপজেলা কৃষি অফিসার বাব পিযুষ রায় এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ। স্থানীয় সরকারদলীয় নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা সহ আমন্ত্রীত অতিথিরা স্বাধীনতা দিবসের সকল কর্মসূচিতে অংশগ্রহন করেন।

এদিকে উপজেলা আাওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে উপজেলা পরিষদের বঙ্গবন্ধু চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু মুর‌্যালে পুুস্পস্তপক অর্পন করেন। পবিত্র মাহে রমজান চলমান থাকায় স্বাধীনতা দিবসের মূল কর্মসূচি দুপুরের মধ্যে শেষ করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন এবং বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জা সহ ধর্মীয় উপসনালয়ে জাতির শান্তি, সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে মোনাজাত এবং প্রার্থনার ব্যবস্থা করে কর্মসূচির ইতি টানা হয়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ