• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন
শিরোনাম
অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানি বন্ধে মানিকছড়িতে পিসিপি’র বিক্ষোভ মিছিল পানছড়ি উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

রাঙামাটি জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদকের দায়িত্ব পেলেন শহীদুজ্জামান মহসীন রোমান

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ১৯৮ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সদ্য ৭৫ সদস্য বিশিষ্ট অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটিতে উপ-দপ্তর সম্পাদকের দায়িত্ব পেয়েছেন, তরুণ সমাজ সেবক হিসেবে পরিচিত, সাবেক ছাত্রনেতা ও রাঙামাটি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসীন রোমান।

গত মঙ্গলবার (২১মার্চ) আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ২৭ জন উপদেষ্টাসহ পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছেন। এতে তিনি কমিটিতে উপ-দপ্তর সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর এ তথ্য নিশ্চিত করেছেন।

সদ্য অনুমোদিত ৭১ সদস্য বিশিষ্ট ও ২৭ সদস্যের উপদেষ্টা কমিটিতে সহ-সভাপতি ১১জন, যুগ্ন-সাধারণ সম্পাদক ৩জন, সাংগঠনিক সম্পাদক হলেন ৩জন। অন্যান্য সম্পাদকীয় পদ ২০জন, কার্য্যকরি সদস্য ৩৬জন।

মোঃ শহীদুজ্জামান মহসীন রোমান মাঠের কর্মি হিসেবে তার বেশ পরিচিতি রয়েছে রাঙামাটিতে। তার ন¤্র ব্যবহার, বিনয়ী আচরণ, মিশুক প্রকৃতি ও অসীম সাহসিকতার জন্য জেলা সদরে আলোচিত তিনি। আওয়ামীলীগ প্রশ্নে তিনি কখনো আপোষ করেন না। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য অফলাইন ও অনলাইনে তার পদচারণা নজরকারা।

এক প্রশ্নের জবাবে শহীদুজ্জামান মহসীন রোমান জানান, কেন্দ্রীয় কমিটি ও সারা দেশের ন্যায় রাঙামাটি জেলা আওয়ামীলীগেও তরুণ ও সাবেক ছাত্রনেতাদের গুরুত্ব দেওয়া হয়েছে। এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি ধন্যবাদ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, এই নতুন কমিটি শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ও আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক ভূমিকা রাখবে। তিনি জানান, কমিটিতে যারা বাদ পড়েছেন তারা অতীতে সংগঠনের জন্য কাজ করেছেন, শ্রম দিয়েছেন। তাদের শ্রম ত্যাগ রয়েছে। সংগঠনের স্বার্থে তাদরে সাথে সম্বনয় করে আগামী দিনগুলোতে নৌকার বিজয় সুনিশ্চিত করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো।

শহীদুজ্জামান মহসীন রোমান যেসব দায়িত্ব পালন করেছেন ও রয়েছেন :
তিনি ১৯৯১ সনে ছাত্র রাজনীতে জড়িত ছিলেন। তৎকালীন সময়ে তিনি রাঙামাটি শহর ছাত্রলীগে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি রাঙামাটি শহরের শ্রমিকদের সংগঠন রাঙামাটি অটোরিক্সা মালিক ও চালক সমিতির বার বার সাধারণ সম্পাদকরে দায়িত্ব সফলতার সাথে পালন করেন। তিনি বর্তমান জন-নন্দিত তরুণ সমাজ সেবক ও জনপ্রতিনিধি হিসেবে রাঙামাটি সদর উপজেলার চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। পাশাপাশি রাজনীতিবিদ হিসেবে রাঙামাটি জেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি রাঙামাটি-চট্টগ্রাম ট্রাক মালিক সমিতির কার্য্যকরি কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন। সর্বশেষ তিনি রাঙামাটি জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদকের দায়িত্ব পেলেন।

শহীদুজ্জামান মহসীন রোমান সম্পর্কে:

অনেক রাজনীতিবিদ প্রাথমিক শিক্ষার গন্ডি পেরুতে না পারলেও রোমান কিছুটা ব্যতিক্রম; তিনি উচ্চ শিক্ষিত। সম্প্রতি তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে সফলতার সাথে এমবিএ পাশ করেছেন।

রোমান শুধু রাজনীতির মধ্যে নিজেকে সীমাবদ্ধ রাখেনি। স্থানীয় পরিবহন সেক্টরে নিজেকে জড়িয়ে এ খাতের নানা সমস্যা সমাধান এবং উন্নয়নে অনন্য ভূমিকা রেখেছেন।

সমাজের দুস্থ, অসহায় পরিবারদের সাহায্য-সহযোগিতা করার লক্ষ্যে গড়ে তুলেছেন বিভিন্ন সামাজিক সংগঠন। এ সংগঠনের মাধ্যমে অসহায় পরিবারের অনেক বিয়ে উপযুক্ত নারীকে আর্থিক সহযোগিতা দিয়ে বিয়ের ব্যবস্থা, মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা এবং রোগীদের চিকিৎসা সেবার ব্যবস্থা করেছেন।

এসব সেবার জন্য তিনি সংগঠনের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও অনেক দু:স্থ, অসহায় পরিবারের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তার এমন সামাজিক, মানবিক কাজগুলো তাকে প্রার্থী হিসেবে সবার সেরা একবাক্য বলা চলে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ