• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন রামগড়ে তথ্য গোপন করার চেয়ারম্যান প্রার্থী কংজঅং মার্মার মনোনয়ন পত্র বাতিল লামায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যদের অনাস্থা

খাগড়াছড়িতে জোন কমান্ডার কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

লোকমান হোসেন: / ১৯৪ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩

২৩ মার্চ বৃহস্পতিবার সকালে যামিনীপাড়া জোন (২৩ বিজিবি) এর তত্ত্বাবধানে স্বাধীনতা দিবস-২০২৩ উপলক্ষে বঙ্গবন্ধু, স্বাধীনতা এবং বাংলাদেশ বিষয়ক জোন কামান্ডার কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু, স্বাধীনতা এবং বাংলাদেশ সম্পর্কে এ প্রজন্মের ছাত্রছাত্রীরা জানার জন্য এ আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন ২৩ বিজিবি যামিনীপাড়া জোন অধিনায়ক লে:কর্নেল এবিএম জাহিদুল করিম, যামিনীপাড়া জোনের আওতাধীন তাইন্দং, তবলছড়ি ও বর্ণাল ইউনিয়নের বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়, ষষ্ঠ থেকে নবম শ্রেণি ক গ্রুপ, দশম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত খ গ্রুপ, ক গ্রুপের ১০০টি প্রশ্ন এক ঘন্টা এবং খ গ্রুপে ২০০টি প্রশ্ন এক ঘন্টায় এই কুইজ প্রতিযোগিতারপরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৫০ জন ছাত্র ছাত্রীদের বিনা বেতনে অধ্যায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উক্ত প্রতিযোগিতায় যামিনীপাড়া জোনের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সর্বমোট ৭৫১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

আগামী ২৫ মার্চ ২০২৩ তারিখে আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে উত্তীর্ণ ১০ জনকে ০২ বছর এবং ৪০ জনকে ০১ বছর বিনা বেতনে অধ্যায়নের প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জোন মেডিকেল অফিসার ডাক্তার ক্যাপ্টেন মোঃ আশিকুর রহমান, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান আনারারি উপ পরিচালক মোঃ জাহিদুল ইসলাম প্রমুখ।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ