• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

স্বপ্নের বাড়ি পেয়ে আনন্দে আত্মহারা লামার গৃহহীন ৪০ পরিবার

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ৫৪৩ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২২ মার্চ, ২০২৩

মাননীয় প্রধানমন্ত্রীর “মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” এ নির্দেশনা বাস্তবায়নে দেশের ৩৯৩৬৫ ‍ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের আওতায় বান্দরবানের লামা উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৪০ পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) সকাল সাড়ে ১০টার সময় গণ ভবন থেকে উপকারভোগী পরিবারের নিকট গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন পরবর্তী আলোচনা সভা শেষে ভূমিহীন ও গৃহহীন ৪০ পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়।

গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধনের অংশ হিসেবে সরকারের আশ্রয়ণ প্রকল্পের অধিনে লামা উপজেলায় ৪র্থ পর্যায়ের জমিসহ ৪০টি পরিবারের কাছে গৃহ হস্তান্তর করা হয় এবং সনদ বিতরন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার। এরমধ্যে লামা সদর ইউনিয়নে ১০টি, ফাঁসিয়াখালী ইউনিয়নে ৯টি, রূপসীপাড়া ইউনিয়নে ১০টি এবং ফাইতং ইউনিয়নে ১১টি পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়নের এ ঘর উপহার দেয়া হয়। এছাড়া লামা উপজেলার ৪টি ইউনিয়নে আরো ৫০টি গৃহ নির্মাণাধীন রয়েছে। যেগুলো কাজ শেষ হলে শীঘ্রই গৃহহীন পরিবারকে বুঝিয়ে দেয়া হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার। আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভ‚মি) এস এম রাহাতুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য শেখ মাহাবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন, মিলকী রাণী দাশ, ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, ছাচিং প্রু মার্মা, মিন্টু কুমার সেন। এছাড়া সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, সুবিধাভোগী লোকজন উপস্থিত ছিলেন। আশ্রয়ণ প্রকল্পের ঘর পেয়ে উপকারভোগীগণ মাননীয় প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা জানান।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ