• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন রামগড়ে তথ্য গোপন করার চেয়ারম্যান প্রার্থী কংজঅং মার্মার মনোনয়ন পত্র বাতিল লামায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যদের অনাস্থা

মুজিববর্ষের উপহার দৃষ্টিহীন সোনামুখি চাকমাও পেতে চান

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি:(মহালছড়ি) / ৫৬৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২২ মার্চ, ২০২৩

মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের হেডম্যান পাড়ার বিধবা দৃষ্টি প্রতিহীন সোনামুখী চাকমাও মুজিববর্ষের সুখের নীড় পাবেন এমন আশায় দিনগুনে চলেছেন।

এই সোনামুখীর নিজ সংসারে নুন আনতে পান্তা ফুরায়, অভাবের সংসারে একটি জীর্ণশীর্ণ, নিজে অন্ধ হওয়ায় বিবাহযোগ্য মেয়েকে নিয়ে দিনাতিপাত করতে হচ্ছে। সরেজমিনে জানা যায় সোনামুখী চাকমা গত ৯মার্চ প্রধানমন্ত্রীর উপহার পাওয়ার আশায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন জমা দিয়ে গেছেন।

এহেন অবস্থায় স্থানীয় উপজেলা প্রশাসনিক কর্মকর্তা নিজ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে অসহায় দৃষ্টি প্রতিবন্ধীর নামে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প থেকে একটি ঘর বরাদ্ধ দিলে তিনি অশেষ উপকৃত হবেন।

দৃষ্টিপ্রতিবন্ধী সোনামুখি চাকমা(৭৫) স্বামীঃ মৃত সুরতি মোহন চাকমা, ৫নং ওয়ার্ড, ৪নং মাইসছড়ি ইউনিয়ন,মহালছড়ি।

তিনি বলতে শুদ্ধ বাংলা কথা বলতে পারেন না,বাংলায় শুদ্ধ উচ্চারণে বুঝিয়ে দিলেও চাকমা ভাষায় বলছে আমি অন্ধ গরীব মানুষ,তিনি ভাঙ্গা ঘরে বসবাস করেন। তিনি আরো বলছেন যে, আওয়ামী লীগ সরকার অসহায় ভূমিহীন ও গৃহহীনদের ঘর দিচ্ছে, আমিও একটি ঘর পাওয়ার আশায় রয়েছি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ১ম,২য়, ৩য় ধাপ শেষ করে ৪র্থ ধাপে আজ ২২মার্চ স্বাধীনতার মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মুজিববর্ষের প্রধানমন্ত্রীর উপহার বুঝিয়ে দেবেন।

এবিষয়ে ৫নং ওয়ার্ড মেম্বারের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি জানান, এই সোনামুখি চাকমা খুবই অসহায় ঘরটি পেলে দৃষ্টিহীন সোনামুখি চাকমা ও কন্যার পক্ষে উপকৃত হতো।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ