• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

মানিকছড়িতে সাঁওতালসহ ২২৫ ভূমি ও গৃহহীন পরিবার আশ্রয়ণে ঠাঁই

নিজস্ব প্রতিবেদক (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ১৪৯ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২২ মার্চ, ২০২৩

“দেশে একজন মানুষও ভূমি ও গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঘোষণা ” এরই আলোকে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় তৃতীয় ধাপের অবশিষ্ট ২৫ এবং চর্তুথ ধাপের ২০০ ভূমি ও গৃহহীন পরিবারকে আশ্রয়ণ প্রকল্পে ঘর নির্মাণ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী অনুষ্ঠানে ঘরের চাবি ও দলীল হস্তান্তর করেছেন।

বুধবার সকাল সাড়ে ৯টায় উপজেলা মডেল মসজিদ কমপ্লেক্স মিলনায়তনে প্রশাসনিক কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক,হেডম্যান-কার্বারী, সাংবাদিক ও সুধীজনদের উপস্থিতিতে আড়ম্বর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুবিধাভোগী প্রতিটি পরিবারের ২জন সদস্য।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. তৌহিদ উজ জামানের স্বাগত বক্তব্যে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী। বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা, সহকারী কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক,মো. আবুল কালাম আজাদ, মো. আবদুর রহিম, ক্যয়জরী মহাজন, ইসলামিক ফাউন্ডেশন উপজেলা সুপার ভাইজার মাওলানা উজাইর আহমেদ, মডেল মসজিদের পেশ ইমাম মাও. মো. আহমদুল হক, উপকারভোগী মো. আলা উদ্দিন, জাহানারা আক্তার প্রমূখ।

অনুষ্ঠানে ঘরের চাবি হস্তান্তরের পাশাপাশি ৮টি সাঁওতাল পরিবারসহ হত-দরিদ্র ও গরীব ২২৫ পরিবারের হাতে স্থানীয় ব্যক্তিবর্গ ও প্রশাসনের সহযোগিতায় খাদ্য সামগ্রী (চাল ডাল,আলু, তেল,খেজুর) একটি করে প্যাকেট তুলে দেওয়া হয়েছে। ইতোপূর্বে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপে ( আংশিক) ৬৯৭ পরিবারকে আশ্রয়ণে সুবিধা নিশ্চিত করা হয়েছে এবং চলমান রয়েছে আরও ১৩০টি ঘরের নির্মাণ কাজ।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ