• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

মানিকছড়িতে আগুনে পুড়ে নিঃস্ব সাত দোকানী

নিজস্ব প্রতিবেদক (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ২৩৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২২ মার্চ, ২০২৩

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার জামতলা এলাকায় আগুনে ৭টি চা ও মুদি দোকানীর মালামাল পুড়ে ছাই। এতে ক্ষয়ক্ষতি আনুমানিক প্রায় ৮ লাখ টাকা।

ব্যবসায়ী ও জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ১.৩০টার দিকে উপজেলার জামতলা এলাকায় আগুনে ৭টি মুদি ও চা দোকান পুড়ে ছাই হয়ে যায়। আগুনের লেলিহান দেখে অনেকে ছুটে এলেও কোন দোকানের মালামাল বের করার সুযোগ হয়নি কারও। ফলে অনায়াসে মুদি ও চা দোকানীর সব পুড়ে নিঃস্ব হয়! গতকাল বিকেলে সরজমিনে গিয়ে দেখা যায়, শিশুরা আগুনে পুড়া দোকান ভিটে চা, আলু ও বিভিন্ন মালামাল খুঁজছে।

এ সময় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মুদি দোকানী মো. বাতেন জানান, আমি আগে জীপ গাড়ী চালাতাম। ৭/৮ মাস আগে সব ছেড়ে বড়সড় আকারে সাড়ে ৩ লাখ টাকা পুঁজি দিয়ে মুদি দোকান চালু করি। রাতে যথারীতি দোকান বন্ধ করে বাড়িতে গিয়ে ঘুমিয়ে পড়ি। আগুনের লেলিহান ও মানুষের আত্মচিৎকারে এসে দেখি সব ধূসর ছাই! আরেক ক্ষতিগ্রস্ত মালিক মো. মিলন জানান, আমার ভাড়াটিয়া দোকানী ও আবদুর রহিমের সব মালামাল পুড়ে গেছে।
তবে ক্ষতিগ্রস্ত সকলের আশংকা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। পাশ্ববর্তী ওয়ার্ডের ইউপি সদস্য মো. মোশাররফ হোসেন বলেন, গভীর রাতে আগুন লাগায় এবং আশেপাশে পানি না থাকায় মূহুর্তে আগুনের লেলিহানে ৭টি দোকান পুড়ে নিঃস্ব হয়েছে ব্যবসায়ীরা। এতে কমপক্ষে ৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ