• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ

জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বিজিবির বিভিন্ন কর্মসূচি

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ১৩০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৮ মার্চ, ২০২৩

জাতীয় শিশু দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটির লংগদু উপজেলা রাজনগর বিজিবি জোনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

গত ১৭ মার্চ জোন সদরে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ, বাংলাদেশ রাইফেলস এর ৩য় রিক্রুট ব্যাচ সমাপনী কুচকাওয়াজ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ভাষণ এবং বঙ্গবন্ধুর “অসমাপ্ত মহাকাব্য” প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়েছে।

এছাড়াও জোন সদর মসজিদসহ বিওপি/ক্যাম্পের মসজিদে জুম্মার নামাজের পর বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে। জুম্মার নামাজের পর স্থানীয় রাজনগর এতিমখানা মাদ্রাসা এবং গাউসপুর এতিমখানা মাদ্রাসার সকল ছাত্র/ছাত্রীদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়। রাজনগর জোন কর্তৃক পরিচালিত গুলশাখালী বর্ডার গার্ড মডেল কলেজ এবং সীমান্ত প্রহরী আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে রচনা, উপস্থিত বক্তৃতা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত প্রতিযোগিতা সমূহে শিশু শ্রেণী থেকে কলেজের সকল শিক্ষার্থী ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে ১২টি ক্যাটাগরিতে ১২০ জন শিক্ষার্থীকে আকর্ষনীয় পুরস্কারে পুরষ্কৃত করা হয়।

এসময় জোন কমান্ডার লেঃ কর্নেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন এবং বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করে শুভেচ্ছা বক্তব্য রাখেন। বক্তব্যে জোন কমান্ডার মহোদয় সকল ছাত্র ছাত্রীদেরকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে জীবন গড়ার আহবান জানান।

এছাড়াও উক্ত দিবস উদযাপন উপলক্ষ্যে সন্ধ্যায় রাজনগর জোন সদরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে রাজনগর জোন এর সকল অফিসার এবং সর্বস্তরের বিজিবি সদস্যগণ পরিবারসহ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠান উপভোগ করেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ