• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

বান্দরবানে নির্মাণ হচ্ছে পার্বত্য ছাত্রাবাস

আসিফ ইকবাল, বান্দরবন জেলা প্রতিনিধি: / ১৯১ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৫ মার্চ, ২০২৩

বান্দরবানের বাসিন্দা কাজী মজিবর রহমান এর একক প্রচেষ্ঠায় ইসলামপুর মুসাফির পার্ক (সাঙ্গু নদীর নিকটস্থ) নির্মাণ হচ্ছে পার্বত্য ছাত্রাবাস।

অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে পাহাড়ি-বাঙ্গালী উভয় সম্প্রদায়ের ছাত্রদের জন্য এই ছাত্রাবাস উন্মুক্ত করা হবে। ৪৫ ফুট দৈঘ্য ও ৩০ ফুট প্রস্থ ৩ তলা বিশিষ্ট ছাত্রাবাসটি নির্মাণ হলে এ অঞ্চলের হতদরিদ্র পরিবারের ছাত্রদের শিক্ষা অর্জন করার পথ তৈরি হবে৷ দীর্ঘদিন থেকে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষারমান উন্নয়নে কাউকে এগিয়ে আসতে দেখা যায়নি।

মানব কল্যাণ এবং পার্বত্য চট্টগ্রামের ছাত্রদের শতভাগ শিক্ষা নিশ্চিত করার অংশ হিসেবে নিজ প্রচেষ্টায় ছাত্রাবাসটির কাজ করছেন তিনি।

সরেজমিনে ইসলামপুর মুসাফির পার্ক ঘুরে দেখা গেছে, নির্মাণ কাজ চলছে৷ এই বিষয়ে জানতে চাইলে কাজী মজিবর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকার ছাত্ররা বেশিরভাগ হতদরিদ্র পরিবারের। তাদের পক্ষে জেলা শহরে এসে অতিরিক্ত বাসা ভাড়া ও খাওয়া খরচ করা সম্ভব নয়। এতো টাকা খরচ করে হতদরিদ্র পরিবার ছেলেদের পড়াশোনা করাতে চাননা। এভাবে ঝরে পড়ে ছাত্ররা।

কাউকে না কাউকে তো এগিয়ে আসতে হবে তাই আমি হতদরিদ্র পরিবারের পিছিয়ে পড়া ছাত্রদের শিক্ষা নিশ্চিত করতে থাকা-খাওয়া ব্যবস্থা করার অংশ হিসেবে ছাত্রাবাস নির্মাণ কাজ শুরু করি।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ