• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

রোয়াংছড়ি-রুমা- থানচিতে ভ্রমণে ফের নিষেধাজ্ঞা

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ৭০৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৫ মার্চ, ২০২৩

পর্যটকদের নিরাপত্তার বিষয় বিবেচনা করে রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণের ওপর আবারও নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন।

বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গণবিজ্ঞপ্তি দিয়ে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বান্দরবান জেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত ১০ ফেব্রুয়ারি জারিকৃত গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় পর্যটকদের নিরাপত্তার বিষয় বিবেচনা করে রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিষিদ্ধ করা হল। তবে এই তিন উপজেলা ছাড়া অন্যান্য উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারবেন বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলা এবং রাঙ্গামাটির বিলাইছড়ি বড়থলি ইউনিয়ের সীমান্ত এলাকায় সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করে আসছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ প্রেক্ষাপটে গত বছর ১৮ অক্টোবর থেকে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্টকালের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা দেয় প্রশাসন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ