• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

বান্দরবানে নির্মাণ হচ্ছে পার্বত্য ছাত্রাবাস

আসিফ ইকবাল, বান্দরবন জেলা প্রতিনিধি: / ১৮৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৫ মার্চ, ২০২৩

বান্দরবানের বাসিন্দা কাজী মজিবর রহমান এর একক প্রচেষ্ঠায় ইসলামপুর মুসাফির পার্ক (সাঙ্গু নদীর নিকটস্থ) নির্মাণ হচ্ছে পার্বত্য ছাত্রাবাস।

অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে পাহাড়ি-বাঙ্গালী উভয় সম্প্রদায়ের ছাত্রদের জন্য এই ছাত্রাবাস উন্মুক্ত করা হবে। ৪৫ ফুট দৈঘ্য ও ৩০ ফুট প্রস্থ ৩ তলা বিশিষ্ট ছাত্রাবাসটি নির্মাণ হলে এ অঞ্চলের হতদরিদ্র পরিবারের ছাত্রদের শিক্ষা অর্জন করার পথ তৈরি হবে৷ দীর্ঘদিন থেকে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষারমান উন্নয়নে কাউকে এগিয়ে আসতে দেখা যায়নি।

মানব কল্যাণ এবং পার্বত্য চট্টগ্রামের ছাত্রদের শতভাগ শিক্ষা নিশ্চিত করার অংশ হিসেবে নিজ প্রচেষ্টায় ছাত্রাবাসটির কাজ করছেন তিনি।

সরেজমিনে ইসলামপুর মুসাফির পার্ক ঘুরে দেখা গেছে, নির্মাণ কাজ চলছে৷ এই বিষয়ে জানতে চাইলে কাজী মজিবর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকার ছাত্ররা বেশিরভাগ হতদরিদ্র পরিবারের। তাদের পক্ষে জেলা শহরে এসে অতিরিক্ত বাসা ভাড়া ও খাওয়া খরচ করা সম্ভব নয়। এতো টাকা খরচ করে হতদরিদ্র পরিবার ছেলেদের পড়াশোনা করাতে চাননা। এভাবে ঝরে পড়ে ছাত্ররা।

কাউকে না কাউকে তো এগিয়ে আসতে হবে তাই আমি হতদরিদ্র পরিবারের পিছিয়ে পড়া ছাত্রদের শিক্ষা নিশ্চিত করতে থাকা-খাওয়া ব্যবস্থা করার অংশ হিসেবে ছাত্রাবাস নির্মাণ কাজ শুরু করি।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ