• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০২ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু তীব্র তাপপ্রবাহে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে কমেছে যাত্রী ও যানবাহন কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে

পাহাড়ে জঙ্গি সংগঠন জামাতুল আনসারের শীর্ষ নেতা সহ ৯ জন আটক

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ২৬৮ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৩ মার্চ, ২০২৩

জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার শীর্ষ নেতা ও পাহাড়ের প্রশিক্ষণ কমান্ডার দিদার হোসেন ওরফে চম্পাই সহ ৯ জনকে আটক করেছে র‍্যাব। রবিবার রাতে অভিযান চালিয়ে বান্দরবানের টঙ্কাবতী এলাকা থেকে এদের আটক করা হয়। পাহাড়ে জঙ্গি প্রশিক্ষণ শেষে সমতল এলাকায় ফিরে যাওয়ার সময় তারা ধরা পড়ে। এদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র গোলা বারুদ সরঞ্জাম উদ্ধার করেছে র‍্যাব।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এই তথ‍্য জানিয়েছেন। আটকৃতাদের আজ বেলা ১১টায় বান্দরবানের র‍্যাব ১৫ এর কার্যালয়ে নিয়ে আসা হবে বলে তিনি জানিয়েছেন। সেখানে একটি সংবাদ সম্মেলনেরও আয়োজন করা হয়েছে। র‍্যাব জানিয়েছে আটককৃত জঙ্গি সংগঠন জামাতুল আনসার এর পাহাড়ের প্রশিক্ষণ কমান্ডার দিদার হোসেন চম্পাইকে ধরার জন্য র‍্যাব নানা তৎপরতা চালিয়েছে। এরা পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন‍্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর ছত্রছায়ায় জঙ্গি প্রশিক্ষণ নিয়েছে বিভিন্ন গোপন আস্তানায়। জঙ্গিদের প্রশিক্ষণের অন্যতম ছিল এই চম্পাই।

রবিবার চম্পাইসহ অপর ৯ জন সদস্য সমতলে পালিয়ে যাওয়ার সময় ধরা পড়ে র‍্যাবের হাতে। এ নিয়ে জঙ্গি সংগঠন জামাতুল আনসারের ৩৭ জন সদস‍্য পাহাড়ি এলাকা থেকে আটক হয়েছে। এরা বিভিন্ন সময়ে কথিত হিজরতের নামে দেশের বিভিন্ন জায়গা থেকে পাহাড়ে এসে প্রশিক্ষণ দিয়েছে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ