• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
শিরোনাম
অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানি বন্ধে মানিকছড়িতে পিসিপি’র বিক্ষোভ মিছিল পানছড়ি উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

লামায় ভূমি নিয়ে বিরোধ; সংঘর্ষে দু’পক্ষের আহত ৮

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ৬৬০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩

ভূমি বিরোধের জের ধরে বান্দরবানের লামায় দু’পক্ষের সংঘর্ষে ৮ জন আহত হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় লামা উপজেলার সরই ইউনিয়নের ৭নং ওয়ার্ড ফরিদ চেয়ারম্যান পাড়ায় এই ঘটনা ঘটে। স্কুল শিক্ষক সিরাজ উদ দৌলা পক্ষের আহত ৫ জনকে বেলা সাড়ে ১১টায় লামা হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়। প্রতিপক্ষ মেম্বার আব্দুল জব্বার এর পক্ষে আহত ৩ জনকে সরই কেয়াজুপাড়া বাজারে চিকিৎসা করা হয়েছে।

স্কুল শিক্ষক সিরাজ উদ দৌলা পক্ষের আহতরা হলেন, আমেনা বেগম (৬৫), শিরীন আক্তার (৩০), বোরহান উদ্দিন (৩৫), আমেনা বেগম (২৩) ও সিরাজ উদ দৌলা (৩৮)। এদের মধ্যে গুরুতর আহত আমেনা বেগম (৬৫) কে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। শিরীন আক্তার ও আমেনা বেগম (বোরহান উদ্দিনের স্ত্রী) কে লামা হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং শিক্ষক সিরাজ উদ দৌলা ও বোরহান উদ্দিন দুই ভাইকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। মেম্বার আব্দুল জব্বার এর পক্ষে আহতরা হলেন, তার ছোট ভাই মোঃ ইসলাম (২৬), ভাইয়ের বউ মুন্নী (৩৫) ও পিতা- হাবিবুর রহমান (৭০)।

স্কুল শিক্ষক সিরাজ উদ দৌলা জানান, একখন্ড জমি নিয়ে দুই পক্ষের মধ্যে ২০১৫ সাল থেকে মামলা চলে আসছে। সেই জমিতে আজ শনিবার সকালে ৩০/৩৫ জন ভাড়াটিয়া উপজাতি-বাঙ্গালী লোক নিয়ে দখল করতে আসলে আমরা বাধা দিই। এসময় তারা আমাদের ৫ জনকে দা দিয়ে কুপিয়ে ও লাঠি-সোটা দিয়ে মেরে গুরুতর আহত করেছে। পরে সরই ফাঁড়ির পুলিশ খবর পেয়ে আমাদের উদ্ধার করে। গত ৫ দিন আগে বিষয়টি নিয়ে সরই পুলিশ ফাঁড়িতে আমরা অভিযোগ করি।

মেম্বার আব্দুল জব্বার বলেন, আমাদের দীর্ঘদিনের দখলীয় জায়গায় ওই পক্ষের লোকজন ঘর তুলতে আসে। আমরা বাধাঁ দিলে সংঘর্ষের ঘটনা ঘটে। আমাদের ৩ জনকে ওরা মেরে আহত করেছে। আমরা তাদের জায়গায় যায়নি, তারা আমাদের জায়গায় এসেছে।

সরই পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ দেলোয়ার হোসেন বলেন, সংঘর্ষের ঘটনা শুনামাত্র ঘটনাস্থলে এসআই আব্দুল মোতালেব কে সঙ্গীয় ফোর্স সহ পাঠানো হয়েছে। তারা পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে আহতদের হাসপাতালে পাঠায়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ