• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

মাটিরাঙ্গায় আগুনে পুড়ল ১১ দোকান, অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি

স্টাফ রির্পোটারঃ / ১৪৪ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লাগা আগুনে পুড়ে ছাই হয়ে গেছে খাগড়াছড়ির মাটিরাঙ্গার আমতলী ইউনিয়নের রামশিরা মসজিদ মার্কেটের ১১টি দোকান। বৃহস্পতিবার (২৩ ফেব্রæয়ারি) দুপুর ১টার দিকে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে দুপুরের দিকে সবাই দোকান বন্ধ করে বাড়িতে যায় তখন মধ্যদুপুরের আগুনে সব নি:শেষ হয়ে গেছে। আগুন লাগার পর মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি ফার্নিসার দোকান, কম্পিউটার দোকান, একটি ইলেক্ট্রনিক্স দোকান, একটি চাল কল, একটি ডেকোরেশন ও একটি কুলিং কর্ণার সহ অন্তত ১১টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় ব্যবসায়ী মো. শফিক বলেন, দোকান বন্ধ করে বাড়িতে পৌছার সাথে সাথেই আগুন লাগার খবর পাই। চোখের সামনে নিজের দোকানের সবকিছু পুড়ে ছাই হতে দেখেছি। আকস্মিক আগুনে আমাদের সবকিছু শেষ হয়ে গেছে।

আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল গণি জানান, স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ততক্ষনে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। তিনি স্থানীয় ব্যবসায়ীদের ঘুড়ে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইউনিট লিডার মো. শফিকুল আলম জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ