• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

বাল্যবিয়েকে লাল কার্ড দেখালো ৬ শতাধিক শিক্ষার্থী

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ১৫৯ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩

দেশপ্রেমের শপথ নেই এবং বাল্যবিয়ে পরিত্যাগ করে স্কুলে যাই স্লোগানে দীঘিনালায় ৬ শতাধিক শিক্ষার্থী একসাথে বাল্যবিয়েকে না বলে এবং দেশপ্রেমের শপথ নিয়েছে। একই সাথে বাল্যবিয়েকে একযোগে লাল কার্ডও দেখিয়েছে শিক্ষার্থীরা।

২৩ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) দুপুরে উপজেলার হাচিনসনপুর উচ্চবিদ্যালয় মাঠে লিডারশিপ টু নিউট্রিশন (লীন) এর আয়োজনে পুষ্টি মেলা উপলক্ষে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা শেষে বিদ্যালয় পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম।

এ সময় বিদ্যালয়ের মাঠে প্রায় ৬ শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে দেশপ্রেমের শপথ নিয়ে ও বাল্যবিয়েকে না বলে বাল্যবিয়ের বিরুদ্ধে লাল কার্ড দেখিয়ে সপথ বাক্য পাঠ করানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম বলেন, আজকের শিক্ষার্থীরাই ভবিষ্যতের কর্ণধার, এতে বাল্যবিয়ে শিক্ষার্থীদের বাঁধা হয়ে দাঁড়ায়। যেকারণে শিক্ষার্থীদের ভবিষ্যত অন্ধকারাচ্ছন্ন হয়ে পরে। বিশ্বদরবারে বাল্যবিয়ে মুক্ত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে বাল্যবিয়ের মত সামাজিক ব্যাধির বিরুদ্ধে শিক্ষার্থীদের সপথ করিয়ে বাল্যবিয়েকে লাল কার্ড দেখানো হয়। পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই ও খেলাধুলা সামগ্রী বিতরণ করা হয়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ