• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

খাগড়াছড়িতে গভর্নমেন্ট অ্যান্ড টেন্ডারার্স ফোরাম এর কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রির্পোটারঃ / ১৫৪ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩

খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে গভর্নমেন্ট অ্যান্ড টেন্ডারার্স ফোরাম(জিটিএফ) কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ফেব্রুয়ারি)  সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সিস্টেম এনালিস্ট মোঃ মোশারফ হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান ও ই-জিপি বিষয়ক উপস্থাপনা করেন বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস্ ‘র প্রোগ্রাম ডিরেক্টর  ডাঃ জিনাত সুলতানা।

এ কর্মশালায় ক্রয়-চুক্তির সুষ্ঠু বাস্তবায়ন ও চুক্তির শর্তাবলীর আওতায় সরকারি ক্রয়কারী ও টেন্ডারারদের মধ্যে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে স্থানীয় পর্যায়ে মুখোমুখি ও সরাসরি আলোচনার জন্য একটি দ্বি-পক্ষীয় প্লার্টফর্ম সম্পর্কে ধারণা প্রদান করা হয়।

এছাড়াও সরকারী তহবিল দিয়ে সরকারী ক্রয় পরিচালিত এবং এই জাতীয় তহবিলের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে কাজ করা প্রয়োজনীয়তা এবং GTF এর কার্যকর ও টেকসই করা গেলে ক্রয়কারী সংস্থা ও দরপত্রদাতাদের মধ্যে ব্যবধান হ্রাস সম্পর্কে কর্মশালায় আলোচনা করা হয়।সেই সাথে ই-জিপি বাস্তবায়নে সাফল্যের জন্য বাংলাদেশ বিশ্বব্যাপী স্বীকৃত এবং অনেক দেশই বাংলাদেশের মডেল অনুসরণ করছে। GTF কে রোল মডেল হিসেবে গড়ে তুলতে পারলে অন্যান্য দেশ তা অনুসরণ করতে পারে। এ জন্য GTF কে তথা GTF প্রাতিষ্ঠানিককরণের আহবান জানানো হয়। পরে মুক্ত আলোচনা  ও প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

এ সময়  অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম,অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুন আরা সুলতানা,দৈনিক অরণ্যবার্তা পত্রিকার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা,সোনালী ব্যাংকের জেলার ব্যবস্থাপক সমর কান্তি ত্রিপুরাসহ বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ