• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

ঘন কুয়াশায় দীর্ঘ সোয়া ১১ ঘন্টা পর ফেরি চলাচল শুরু

সাইফুর রহমান পারভেজ,গোয়ালন্দ প্রতিনিধিঃ / ১৩০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩

ঘন কুয়াশার কারণে মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত হয়েছে। গতকাল রবিবার রাতে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে ফেরি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। একপর্যায়ে দিবাগত রাত সোয়া ১১টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় সোয়া ১১ ঘণ্টা পর আজ সোমবার সকাল সাড়ে ১০ থেকে এই নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল রবিবার রাতে নদীতে ঘন কুয়াশা পড়তে থাকে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে দুর্ঘটনার ঝুঁকি এড়াতে রাত সোয়া ১১টা থেকে দৌলতদিয়া- পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এদিকে ঘন কুয়াশার কবলে পড়ে যানবাহন ও যাত্রী নিয়ে মাঝ নদীতে আটকে আছে বনলতা, হাসনাহেনা ও রজনীগন্ধা নামের তিনটি ইউটিলিটি (ছোট) ফেরি। পূর্ণ লোড নিয়ে ছেড়ে যাওয়ার অপেক্ষায় দৌলতদিয়া ফেরিঘাটের বিভিন্ন ঘাট-পন্টুনে ভিড়ে আছে চারটি ফেরি।

সরজমিনে সকালে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের সাড়ি তৈরি হয়েছে। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশী।
দীর্ঘ সোয়া ১১ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় চরম দূর্ভোগে পড়েছেন যানবাহনের যাত্রী, চালক ও সহযোগিরা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মো. খোরশেদ আলম বলেন, ঘন কুয়াশার কারনে গতকাল রবিবার রাত সোয়া ১১ টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ ছিল। পরে কুয়াশার ঘনত্ব কমে এলে সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় বেশ কিছু যাত্রীবাহী বাস, পণ্যবাহী যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে, আশা করছি কিছুক্ষণের মধ্যে যানবাহনের চাপ কমে আসবে। তিনি আরো বলেন বর্তমানর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১১টি ছোট-বড় ফেরি যানবাহন পারাপারে চলাচল করছে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ