• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন রামগড়ে তথ্য গোপন করার চেয়ারম্যান প্রার্থী কংজঅং মার্মার মনোনয়ন পত্র বাতিল লামায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যদের অনাস্থা

লামায় বন বিভাগের অভিযানে ৯ ব্রিকফিল্ডে ৮ হাজার ঘনফুট লাকড়ি জব্দ

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ১৯১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

বান্দরবানে লামার ফাইতংয়ে ৯টি ব্রিকফিল্ডে কয়লার পরিবর্তে লাকড়ি পুড়ানোর অপরাধে অভিযান পরিচালনা করে লামা বন বিভাগ। লামা বিভাগীয় বন কর্মকর্তা আরিফুল হক বেলাল এর নির্দেশে ডলুছড়ি রেঞ্জ কর্মকর্তা এস এম রেজাউল ইসলামের নেতৃত্বে শনিবার ও রবিবার এই অভিযান চালানো হয়।

ডলুছড়ি রেঞ্জ অফিস সূত্রে জানা যায়, ফাইতং ইউনিয়নের ২ কিলোমিটার এলাকায় প্রশাসনের কোন প্রকার অনুমতি ছাড়াই গড়ে উঠেছে ২৯টি অবৈধ ইটভাটা। এইসব ইটভাটায় কয়লার পরিবর্তে বনের লাকড়ি পুড়ানোর বিষয়ে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচুর লেখালেখি হলে নড়েচড়ে বসে প্রশাসন। পরে গত শনিবার ও রবিবার দুইদিন ধরে অভিযান চালায় লামা বন বিভাগের ডলুছড়ি রেঞ্জ।

ডলুছড়ি রেঞ্জ কর্মকর্তা এস এম রেজাউল ইসলাম বলেন, গত দুইদিনের অভিযানে লামার ফাইতং ইউনিয়নের ৯টি ব্রিকফিল্ড থেকে ৮ হাজার ৭০ ঘনফুট জ্বালানি লাকড়ি জব্দ করা হয়েছে। লাকড়ি জব্দ করা ব্রিকফিল্ড গুলো হল থ্রিবিএম, এফএসি, কেবিসি, এমএমবি, ওয়াইএসবি, এমবিএম, বিবিসি, এবিসি-২ ও এবিসি-৩। এই বিষয়ে ৯টি ব্রিকফিল্ডের নামে পৃথক পৃথক ইউডিআর মামলা করা হয়েছে।

লামা বিভাগীয় বন কর্মকর্তা আরিফুল হক বেলাল বলেন, এই অভিযান নিয়মিত চলমান থাকবে। চলতি মৌসুমের শুরুতে গত ২৩ অক্টোবর ২০২২ইং হতে ধারাবাহিকভাবে লামা উপজেলার প্রত্যেকটি ব্রিকফিল্ডে ইট প্রস্তুত কালিন সময়ে ইট পোড়ানোর কাজে কোন প্রকার জ্বালানি লাকড়ি না পোড়ানোর জন্য নোটিশ দেয়া হয়েছিল। যারা এই নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে অভিযান চালানো হবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ