• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

লংগদু উপজেলা সাহিত্য পরিষদের উদ্যেগে সাধারণ সভা অনুষ্ঠিত

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ৩৭০ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩

রাঙ্গামাটির লংগদু উপজেলা সাহিত্য পরিষদের উদ্যেগে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি-২৩) বেলা ১১.০০টার সময় মাইনীমূখ ইসলামি ফাযিল মাদ্রাসার অফিস কক্ষে মাদ্রাসার অধ্যক্ষ মাও ফেরদৌস আলমের সভাপতিত্বে এবং সুলতান আহমদ এর সঞ্চালনায় লংগদু উপজেলা সাহিত্য পরিষদের এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লংগদু প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা এখলাছ মিঞা খান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লংগদু ইমাম সমিতির সাবেক সভাপতি মাওলানা আমিনুর রশিদ।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লংগদু সরকারি মডেল কলেজের বাংলা প্রভাষক খন্দকার হাসান আলী, উগলছড়ি মহাজন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুমিনুল হক, লংগদু প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, মাইনীমূখ ইসলামিয়া ফাযিল মাদ্রাসার প্রভাষক মঈনুল হক কামাল হোসেন, মন্জুরুল হক, আবু বক্কর ছিদ্দিক মামুন প্রমূখ।

বক্তারা বলেন সাহিত্য হলো সমাজের দর্পণ স্বরূপ। সমাজের বাস্তব চিত্র লেখনির মাধ্যমে তুলে ধরাই সাহিত্যের কাজ। বর্তামান ইন্টারনেটের যুগে ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন মাধ্যমে যুব সমাজ ধ্বংসের ধার প্রান্তে। এই যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে সাহিত্য চর্চা এবং লেখা লেখির প্রতি মনোযোগী করার জন্যই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।
শেষে এখলাছ মিঞা খানকে সভাপতি এবং সুলতান আহমদকে সাধারণ সম্পাদক করে লংগদু উপজেলা সাহিত্য পরিষদের কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি খন্দকার হাসান আলী, সহ-সভাপতি মাওলানা আমিনুর রশিদ, সহ-সভাপতি আবু দাদা আরমান যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোমিনুল হক,সহ-সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন, অর্থ সম্পাদক মোঃ আলমগীর হোসেন, প্রকাশনা সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ, সহ-প্রকাশনা এবিএস মামুন, প্রচার সম্পাদক মনজুরুল হক, সহ প্রচার মোঃ মঈনুল হক।

এছাড়াও অধ্যক্ষ মাওলানা ফেরদৌস আলমকে প্রধান উপদেষ্টা করে ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি ঘোষণা করা হয়। উপদেষ্টা কমিটির অন্যান্য সদস্যরা হলেন প্রভাষক মু. ঈসা কাদের, রাজীব ত্রিপুরা, ওমর ফারুক মুছা, সৈয়দ ইবনে রহমত।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ