• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

দক্ষিণ চট্টগ্রাম সাংস্কৃতিক ফোরাম গঠিত, শিল্পী সিরাজুল ইসলাম আজাদ প্রধান উপদেষ্টা, নওশাদ সভাপতি নির্বাচিত

হ্যাপী করিম, স্টাফ রিপোর্টার (মহেশখালী) কক্সবাজার: / ৩৩৫ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩

দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজার জেলার শিল্পী, গীতিকার, সুরকার, যন্ত্রী, কলাকৌশলী, কবি ও সাহিত্যিকদের একই প্লাটফর্মে নিয়ে এসে সব ধরনের সাংস্কৃতিক কর্মীদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, মানোন্নয়ন ও গ্রামীন লোকজ ঐতিহ্যকে ধারণ করে শিল্পীদের অধিকার আদায় ও নিরাপত্তা নিশ্চিত করনের উদ্যোগ নিয়ে গঠিত হয়েছে দক্ষিণ চট্টগ্রাম সাংস্কৃতিক ফোরাম।

গতকাল চকরিয়া পৌরসভার মৌলভীরকুম কে রহমান কমিউনিটি সেন্টারে বিশিষ্ট কবি, শিল্পী, গীতিকার ও সুরকার দক্ষিণ চট্টগ্রাম সাংস্কৃতিক ফোরামের আহ্বায়ক মাস্টার মোঃ আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত মিলন মেলা, কমিটি গঠন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ চট্টগ্রাম সাংস্কৃতিক ফোরামের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা চট্টগ্রামের বিশিষ্ট লোকশিল্পী বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী সিরাজুল ইসলাম আজাদ, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও শিল্পী রিয়াজ ওয়ায়েজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের মানবতাবাদী সদস্য শের আলী পিপিএম, শিল্পী নুরুল আলম কুতুবী, সাংবাদিক ও গীতিকার, দৈনিক আজাদীর মহেশখালী প্রতিনিধি ফরিদুল আলম দেওয়ান, সাংবাদিক জহিরুল ইসলাম, শিল্পী নবাব আলী, গীতিকার মোক্তার মুরাদ, অভিনেত্রী তারা বানু, শিল্পী মুবিনুল ইসলাম নওশাদ, ইসলামী সংগীত শিল্পী মাওলানা ইলিয়াস মাহমুদ, শিল্পী আবুল কাশেম, শিল্পী নুরুল ইসলাম, শিল্পী সমীর শীল, শিল্পী জাফর আলম, শিল্পী ইস্কান্দর মির্জা, বিশিষ্ট শিল্পপতি ও শিল্পী রিয়াজ ওয়ায়েজ প্রমুখ।

আলোচনা সভা শেষে কাউন্সিল অধিবেশনের মাধ্যমে সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে বাংলাদেশ বেতার ও টেলিভিশনের বিশিষ্ট লোকশিল্পী ও সংগীত পরিচালক শিল্পী সিরাজুল ইসলাম আজাদকে প্রধান উপদেষ্টা করে ৬ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। অন্যান্য উপদেষ্টারা হলেন, মাস্টার মোঃ আব্দুল মান্নান সাংবাদিক জহিরুল ইসলাম থোয়াই মং প্রূ মারমা, শিল্পপতি ও শিল্পী রিয়াজ ওয়ায়েজ ও ইঞ্জিনিয়ার কামাল হোসেন।

এছাড়া বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী মুবিনুল ইসলাম নওশাদকে সভাপতি, শিল্পী ফারুক হোসেনকে সাধারণ সম্পাদক ও শিল্পী জাহাঙ্গীর আলম পারভেজকে সাংগঠনিক সম্পাদক করে এবং কার্যকরী কমিটির অন্যান্য সদস্যদেরকে কো-অফটের মাধ্যমে নেওয়ার বিধান রেখে দক্ষিণ চট্টগ্রাম সাংস্কৃতিক ফোরামের কার্যকরী কমিটি গঠন করা হয়। নবগঠিত এই সংগঠনে দক্ষিণ চট্টগ্রামের প্রায় ২৫০ জন সংগীতশিল্পী, গীতিকার, সুরকার, যন্ত্রী, লেখক, কবি ও সাহিত্যিক সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হন। সবশেষে সংগঠনের শিল্পীরা বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মিলন মেলাকে প্রাণবন্ত করে মাতিয়ে তোলেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ