• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

রাঙামাটিতে নির্মিত পার্বত্য চট্টগ্রামের সর্ব বৃহৎ সেতুকে চিত্রশিল্পী চুণীলাল দেওয়ান সেতু নামে ‘‘নাম ফলক উন্মোচন’’

রাঙ্গামাটি প্রতিনিধি: / ১৪৭ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩

রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেঙ্গী নদীর উপর নির্মিত ২২৭ কোটি টাকা ব্যয়ে ৫০০মিটার দীর্ঘ সেতুর নাম চিত্রশিল্পী চুণীলাল দেওয়ানের নামে নামকরণের ফলক উম্মেচন করা হয়েছে।

রবিবার ১৫ জানুয়ারী চেঙ্গী সেতুকে চিত্রশিল্পী চুণীলাল দেওয়ান সেতু নামে নাম ফলক উন্মোচন করেন, রাঙামাটির স্থায়ী সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।

এসময় নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহেদুল ইসলাম, রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহমুদ আলনুর সালেহীন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ইলিপন চাকমাসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্তরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেডের ২০ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন (ইসিবি) ৫০০ মিটার দীর্ঘ এ সেতু নিমার্ণ করেছে।

উল্লেখ্য: রাঙামাটি সদর-নানিয়ারচর-লংগদু-বাঘাইছড়ি সড়ক যোগাযোগ স্থাপনের জন্য ১৯৯৩ সালে নানিয়ারচর অংশে চেঙ্গী নদীর ওপর সেতু নির্মাণের পরিকল্পনা করা হয়। ২০১৫ সালের ৩১ অক্টোবর সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এখানে সেতু নির্মাণের ঘোষণা দেন। ২০২২ সালের ১২ জানুয়ারী বুধবার সকালে ঢাকায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানিয়ারচর চেঙ্গী নদরি উপর নির্মিত সেতুর উদ্বোধন করেন। উদ্বোধনের মধ্য দিয়ে রাঙামাটির নানিয়ারচরে চেঙ্গী নদীর ওপর নির্মিত পার্বত্য চট্টগ্রামের দীর্ঘতম সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ৩ জানুয়ারি ২০২৩ সালে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রনালয়ে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে নানিয়ারচর সেতুটিকে বিশিষ্ট চিত্রশিল্পী ‘বাবু চুনীলাল দেওয়ান সেতু’ নামে নামকরণ করা হয়।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ