• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
শিরোনাম
রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর

নানিয়ারচরে চুণী লাল সেতু ও সেতু প্রকল্পের অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন

রাঙ্গামাটি প্রতিনিধি: / ১৫৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩

নানিয়ারচর-বগাছড়ি ১০ কিলোমিটার সড়ক চেঙ্গী নদীর উপর ৫০০ মিটার সেতু ও সেতুর উভয় প্রান্তে ২ কিলোমিটার রাস্তা নির্মাণ প্রকল্পের অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্থ পরিবাররা।

আজ রবিবার (১৫ জানুযারী) রাঙামাটির নানিয়ারচর ব্রীজের উপর ক্ষতিগ্রস্থদের ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, ক্ষতিগ্রস্থ পরিবাররের সদস্য মোঃ আলমগীর, মোঃ জাকির হোসেন, জোবেদা, মেরি চাকমা প্রমুখ।

ক্ষতিগ্রস্থরা বলেন, নানিয়ারচর চেঙ্গী নদীর উপর ব্রীজ হওয়ার ফলে এই এলাকার সাথে তিনটি উপজেলার সড়ক যোগাযোগ নিশ্চিত হয়েছে। কিন্তু আমাদের পৈত্রিক সম্পত্তি অধিগ্রহণ করে সরকার আমাদেরকে টাকা দিচ্ছে না। অধিগ্রহণের টাকা চলে এসেছে দীর্ঘ ৫ বছর হয়ে গেলেও সরকারের পক্ষ থেকে আমাদেরকে টাকা বুঝিয়ে দেয়া হচ্ছে না। কিন্তু কোন কারণে সরকার আমাদের উপর এই অন্যায় অত্যাচার করছে আমরা বোধগম্য নই। বক্তারা আরো বলেন, অধিগ্রহণের টাকা না পেলে আমরা নিজেদের পৈত্রিক সম্পত্তি থেকে যেমন বিতারিত হয়েছি এখন আমাদের জীবনটাই যাওয়ার বাকি রয়েছে। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমি অধিগ্রহণের টাকা পাওয়ার জন্য জোর দাবী জানান।
প্রসঙ্গত: রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেঙ্গী নদীর উপর নির্মিত ২২৭ কোটি টাকা ব্যয়ে ৫০০মিটার দীর্ঘ সেতুর নাম চিত্রশিল্পী চুণীলাল দেওয়ানের নামে নামকরণের ফলক উম্মেচন করা হয়েছে।

রবিবার ১৫ জানুয়ারী চেঙ্গী সেতুকে চিত্রশিল্পী চুণীলাল দেওয়ান সেতু নামে নাম ফলক উন্মোচন করেন, রাঙামাটির স্থায়ী সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ