মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:২০ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

নানিয়ারচরে চুণী লাল সেতু ও সেতু প্রকল্পের অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন

রাঙ্গামাটি প্রতিনিধি:
  • প্রকাশিত : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
  • ৩১ জন পড়েছেন

নানিয়ারচর-বগাছড়ি ১০ কিলোমিটার সড়ক চেঙ্গী নদীর উপর ৫০০ মিটার সেতু ও সেতুর উভয় প্রান্তে ২ কিলোমিটার রাস্তা নির্মাণ প্রকল্পের অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্থ পরিবাররা।

আজ রবিবার (১৫ জানুযারী) রাঙামাটির নানিয়ারচর ব্রীজের উপর ক্ষতিগ্রস্থদের ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, ক্ষতিগ্রস্থ পরিবাররের সদস্য মোঃ আলমগীর, মোঃ জাকির হোসেন, জোবেদা, মেরি চাকমা প্রমুখ।

ক্ষতিগ্রস্থরা বলেন, নানিয়ারচর চেঙ্গী নদীর উপর ব্রীজ হওয়ার ফলে এই এলাকার সাথে তিনটি উপজেলার সড়ক যোগাযোগ নিশ্চিত হয়েছে। কিন্তু আমাদের পৈত্রিক সম্পত্তি অধিগ্রহণ করে সরকার আমাদেরকে টাকা দিচ্ছে না। অধিগ্রহণের টাকা চলে এসেছে দীর্ঘ ৫ বছর হয়ে গেলেও সরকারের পক্ষ থেকে আমাদেরকে টাকা বুঝিয়ে দেয়া হচ্ছে না। কিন্তু কোন কারণে সরকার আমাদের উপর এই অন্যায় অত্যাচার করছে আমরা বোধগম্য নই। বক্তারা আরো বলেন, অধিগ্রহণের টাকা না পেলে আমরা নিজেদের পৈত্রিক সম্পত্তি থেকে যেমন বিতারিত হয়েছি এখন আমাদের জীবনটাই যাওয়ার বাকি রয়েছে। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমি অধিগ্রহণের টাকা পাওয়ার জন্য জোর দাবী জানান।
প্রসঙ্গত: রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেঙ্গী নদীর উপর নির্মিত ২২৭ কোটি টাকা ব্যয়ে ৫০০মিটার দীর্ঘ সেতুর নাম চিত্রশিল্পী চুণীলাল দেওয়ানের নামে নামকরণের ফলক উম্মেচন করা হয়েছে।

রবিবার ১৫ জানুয়ারী চেঙ্গী সেতুকে চিত্রশিল্পী চুণীলাল দেওয়ান সেতু নামে নাম ফলক উন্মোচন করেন, রাঙামাটির স্থায়ী সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।
এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com