• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

মহালছড়িতে শিক্ষা সামগ্রী বিতরণ ও আর্থিক সহায়তায় সেনাবাহিনী

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি:(মহালছড়ি) / ১৪৮ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩

বাংলাদেশ সেনাবাহিনীর মহালছড়ি সেনা জোনের আওতাধীন এলাকায় কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক উপকরণ বিতরন এবং অর্থাভাবে উচ্চ মাধ্যমিক ভর্তি হতে না পারা শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

এছাড়া জংলীটিলা আর্মি ক্যম্পের অন্তর্গত গোয়ামাহাট পাড়া এলাকার রিনা চাকমা ও জ‍্যোতিকা চাকমাকে মহালছড়ি জোনের পক্ষ হতে মানব উন্নয়ন কর্মসূচির আওতায় বই ও একাদশ শ্রেণীতে ভর্তির জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

এছাড়াও মহালছড়ি জোনের আওতাধীন সুমন চাকমা, গোয়ামাহাট পাড়া এলাকার পূন্য কুমার চাকমার অর্থাভাবে পড়াশুনা চালিয়ে যাওয়া বন্ধ হওয়ার উপক্রম হওয়ার বিষয়টি মহালছড়ি জোনের নজরে আসলে সুমন চাকমাকে একাদশ শ্রেণির সকল বই ও পূন্য কুমার চাকমাকে উচ্চ মাধ্যমিকে ভর্তির জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়। শিক্ষার্থীরা শিক্ষা সহায়তা পাওয়ার পর সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং মহালছড়ি জোনের এই মহৎ উদ্যোগ তাদেরকে ভাল ফলাফল অর্জন করার প্রেরণা যোগাবে।

মহালছড়ি জোন জনসাধারণের জীবনমান উন্নয়নে স্থানীয় নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি সামাজিকতার অংশ হিসেবে মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো, শিক্ষা সহায়ক সামগ্রী ও শীতবস্ত্র বিতরণসহ নানামুখী জনকল্যাণমূলক কাজগুলো করে যাচ্ছে।  মেজর মোঃ সাইফুল ইসলাম প্রধান এর নেতৃত্বে দূর্গম পাহাড়ি এলাকায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী, খাতা, কলম ও পেন্সিল বিতরণ করা হয়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ