সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:২৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

রামগড়ে কৃষি উদ্যোক্তার মিশ্রণ ফলজ বাগান কেঁটে দিয়েছে দুর্বৃত্তরা!

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ
  • প্রকাশিত : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩
  • ৭৫ জন পড়েছেন

খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার ২নং পাতাছড়া ইউপির অধিনস্থ তৈচাকমা নামকস্থানে (রবিবার) ৮ই জানুয়ারী বেলা ২টায় কৃষি উদ্যোক্তা মোহাম্মদ ফয়েজ আহমেদ এর মিশ্রণ ফলজ বাগানের প্রায় ২০০/২৫০ ফল গাছ কেঁটে দিয়েছে উশৃঙ্খল দুর্বৃত্তরা এবং মুখোশ পরা অবস্থায় বাগানের কেয়ারটেকার আব্দুল ছালাম(২৫), অর্জুন (৭৫)কে মেরে গুরুতর আহত করা হয়েছে। আহত ছালাম,অর্জুন রামগড় হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

আহত ছালাম (২৫) ও অর্জুন (৭৫) জানান, ১০/১৫জন উপজাতি যুবক এসে আমাদেরকে অস্ত্র দিয়ে জিম্মি করে বাগানের প্রায় ২০০/২৫০ গাছ কেঁটে দিয়েছে, ওদের হাতে রিভলবার, দেশীয় অস্ত্র দামা ছিলো,তারা গাছ কাঁটার বিষয়টি কাউকে না বলতে বলে , আর আজকে থেকে এই বাগানে কোন শ্রমিক যেনো কাজ না করে এখানে কোন বাগান করা যাবেনা বলেও হুমকি দেয়,ওরা বাগানে আমাদের থাকার ঘর ভাংচুর করে কৃষি উপকরণ লুটপাট করে নিয়ে যায় এবং আমাদের ২জনকে অনেক মারধর করেছে, একপর্যায়ে প্রাণ ভিক্ষা চেয়ে মরণের হাত থেকে রক্ষা পেয়েছি।
এবিষয়ে বাগান মালিক ফয়েজ আহমেদ এর ছেলে মোহাম্মদ শরিফুল ইসলাম( সোহেল ) পাশের ঢাকাইয়ার বাগানের মালিক কর্তৃপক্ষে দায় করে বলেন কয়েকমাস পূর্বে আমাদের পাশের বাগানের মালিকের সাথে জমি ও সীমানা নিয়ে আমাদের প্রচন্ড ঝামেলা হয়েছে,যা রামগড় থানায় বৈঠক বসেও সমাধান হয়নি, প্রতিনিয়ত তাদের শ্রমিক দিয়ে আমাদের বাগানের ক্ষতি করার চেষ্টা করেছে, আজকের এই জগণ্যতম কাজের জন্যে আমি পাশের বাগান মালিক পক্ষকে দায়ী করছি,তারাই উপজাতীয় অস্ত্রধারী উশৃঙ্খল সন্ত্রাসী দিয়ে আমাদের বাগানের গাছ কেঁটে প্রায় ৫/৬ লক্ষ‍ টাকার ক্ষতি করেছে, এবিষয়ে আমরা থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছি।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com