• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
শিরোনাম
অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানি বন্ধে মানিকছড়িতে পিসিপি’র বিক্ষোভ মিছিল পানছড়ি উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মাগুরায় ভুমি দস্যুদের বিরুদ্ধে অসহায় পরিবারগুলোর মানববন্ধন

মাগুরা প্রতিনিধিঃ / ২৬৯ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩

মাগুরা পৌরসভার ১নং ওয়ার্ডের কাশিনাথপুর গ্রামের ভুমিদস্যু রাজ্জাক মোল্যা,সাহাবুদ্দিন ও আশরাফ মোল্যার বিরুদ্ধে কাশিনাথপুর গ্রামের সাধরন জনগন ও অসহায় আবেদ মোল্যা,টিপু,বিল্লাল,শাহীন মানববন্ধন করেছে। ৭ই জানুয়ারী শনিবার বেলা সাড়ে ১২টার সময় মাগুরা ঝিনাইদহ হাইওয়ে রাস্তার পাশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অভিযোগকারীরা জানান, বাপ-দাদা ও দাদীর সম্পত্তিতে জোর করে ভুয়া রেকর্ডের মাধম্যে ৫৬ শতাংশ জমি ভুমি দস্যু রাজ্জাক মোল্যা, সাবু মোল্যা, লেবু মোল্যা ও শরফু মোল্যা দখল করে নিয়েছে। বর্তমানে এই জমির মালিকানা নিয়ে মাগুরা সদর সহকারি জজ আদালতে একটি মামলা চলমান রয়েছে, মামলা নং ১১০/২২ । এছাড়া ঐ জমিতে ফৌজদারী কার্যবিধি আইনে তফসিল বর্নিত সম্পত্তি মাগুরা মৌজা নং ৯৯ সিএস ৩১৮/৪ ও এস এ ৩৫৭ খতিয়ানে এবং সাবেক দাগ নং ৩৩৩ এর মধ্যে ৫২.৭৫ শতক জমি নিয়ে আদালতে ১৪৪/১৪৫ জমিতে প্রবেশ নিষেধের ধারা ৭১৩/২২ এবং আদালতের পরবর্তী শুনানি তারিখ আগামী ৭ ই ফেব্রুয়ারী ২০২৩ সালে রয়েছে । বাদীদের পক্ষে সকল কাগজপত্র ঠিক থাকার পরও জোর করে বিবাদীরা ১৪৪ ধারা অমান্য করে প্রভাবশালদের কাছে জমি বিক্রি করে মাটি ভরাটের কাজ শুরু করে দিয়েছেন । উপরোন্ত অভিযুক্তরা প্রভাবশালী হওয়ায় বাদী পক্ষ ভয় ও আতংকে রয়েছেন এবং আজকের মানবন্ধন থেকে এব্যাপারে প্রশাসনের কাছে এর সুষ্ঠ ন্যায় বিচার দাবী জানান।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ