• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা কাপ্তাইয়ে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ  গোয়ালন্দে গণহত্যাকাণ্ডে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন মানিকছড়িতপ ইয়ুথ দলের অভিজ্ঞতা বিনিময় ত্রৈমাসিক সভা অনুষ্টিত

রাঙামাটিতে আসবাবপত্র ব্যবসায়ী সমিতির বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটি প্রতিনিধি: / ১৩৭ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২

রাঙামাটিতে আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেডে’র বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

গত বুধবার (২৮ বুধবার) বিকেলে রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতির লিমিটেডের আয়োজনে রাঙামাটি চেম্বার অব কমার্সের সম্মেলন কক্ষে এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতির লিমিটেডের সভাপতি মো: মিজানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: মহিউদ্দিন পেয়ারুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সমিতির প্রধান উপদেষ্ঠা ও রাঙামাটি চেম্বার অব কমার্সের সভাপতি মো: আব্দুল ওয়াদুদ। এছাড়াও উক্ত সাধারণ সভায় সমিতির কার্যকরী পরিষদের অন্যান্য কর্মকর্তা ও উপদেষ্টাগণ মূল্যবান বক্তব্য রাখেন ।

অনুষ্ঠানে সমিতির প্রধান উপদেষ্টা ও রাঙ্গামাটি চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো: আব্দুল ওয়াদুদ জানান, আমাদের অভিভাবক রাঙ্গামাটির মাটি ও মানুষের নেতা দীপংকর তালুকদার, এমপি’র আন্তরিকতা ও সহযোগিতার কারনে রাঙ্গামাটি শহরে আনাচে কানাচে আমাদের সদস্যরা সুনামের সাথে ব্যবসা করতে পারছে একমাত্র। কিন্তু আমরা দেখতে পাই অত্র সমিতির নির্বাচনে পরাজিত শক্তি ও কিছু ফার্নিচার বাহক সিন্ডিকেট দীর্ঘদিন আমাদের ব্যবসায়ীদের জিম্মি করে অতিরিক্ত মুনাফার জন্য সমিতির নির্দিষ্ট মূল্যের বাহিরে বিভিন্ন অজুহাত দেখিয়ে সরকারের উন্নয়ন সহযোগী ব্যবসায়ীদের রক্ত চুষে খাচ্ছে। তাই আপনারা এই অপশক্তির বিরূদ্ধে রুখে দাড়ান।

সমিতির সাধারণ সম্পাদক মো: মহিউদ্দিন পেয়ারু জানান, অত্র সমিতির সদস্যদের অভিযোগের ভিত্তিতে আজকে এই বিশেষ সাধারন সভা আহ্বান করা হয়েছে। সভায় উপস্থিত সকল সদস্য আজ থেকে সমিতির নির্ধারিত মূল্য ও সমিতির মাধ্যমে ফার্নিচার পরিবহন করবে বলে একমত পোষন করেন। মনে রাখবেন সমিতি পরিচালিত হয় সমবায় বিধি ও সদস্যদের মতামতের ভিত্তিতে এবং আপনারা সকলে ঐক্যবদ্ধ থাকুন। ঐক্যবদ্ধ থাকলে কোন অপশক্তি আমাদের ও সমিতির কোন ধরনের ক্ষতি সাধন করতে পারবে না।

সভায় রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতির লিমিটেডের সভাপতি মো: মিজান বলেন, নির্বাচনে পরাজিত শক্তি ও একটি সিন্ডিকেট মিলে আমার সদস্যদের রক্ত চুষে খাচ্ছে। আজ থেকে আর কোন সদস্যের রক্ত চুষে খাওয়ার সুযোগ নেই। তিনি আরো বলেন, আমাদের অত্র ব্যবসায়ী সমিতির কিছু সদস্য মিলে একটি বাহক শ্রমজীবি সমিতি নিবন্ধন করেছে। আমার প্রশ্ন একজন ব্যবসায়ী কিভাবে ০১ জন শ্রমিক হয়। যাক এটা উনাদের যার যার নিজস্ব ব্যক্তিগত অভিরুচি। এসব অপশক্তি, ষড়যন্ত্রকারী ও অবাধ্য সদস্যদের সমিতির সদস্যপদ থেকে বাতিল করার কথা আপনারা বলেছেন। আমি এদের বিরূদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব, কথা দিলাম। আমি জেনেছি ঐসকল সিন্ডিকেটধারী ব্যক্তি নাকি বলছে আমাদের ব্যবসা বন্ধ করে দিবে।

তিনি আরো জানান, তারা বিগত দিনেও বিভিন্ন নামে বেনামে রাঙামাটি জেলা প্রশাসক ও বিভিন্ন অফিসে আমাদের সমিতির ভাবমূর্তি নষ্ট করার জন্য অভিযোগ আকারে আবেদন দাখিল করেছে। তিনি আরো বলেন, আমি রাঙামাটির জেলা প্রশাসকসহ সকল প্রশাসনকে ধন্যবাদ জানাবো যে, উনারা সবদিক বিবেচনা করে ঐসকল অপশক্তির অপবাদ আমলে না নিয়ে আমাদের ব্যবসাটিকে সচল রেখেছেন। উক্ত সভায় সকলের মতামতের ভিত্তিতে সমিতির মাধ্যমে ফার্নিচার পরিবহন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আর কোন আলোচনা না থাকায় সভাপতি সকলকে আবারও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

এর আগে সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত এবং সমিতির যেসকল সদস্য মৃত্যু বরণ করেছে তাদের রুহের আত্মার মাগফেরাত কামনায় ০১ মিনিট নিরবতা পালন করা হয়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ