মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৫৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

সেনাবাহিনীর সহায়তায় মহালছড়ি টু সিন্দুকছড়ি পাহাড়ধস সড়কে যান চলাচল পুনরায় শুরু

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি:(মহালছড়ি)
  • প্রকাশিত : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
  • ২৫১ জন পড়েছেন

খাগড়াছড়ি জেলার মহালছড়ি হয়ে সিন্দুকছড়ি টু জালিয়া পাড়া রাস্তার ধুমনীঘাট পঙ্খীমুড়ার সড়কে সেনাবাহিনীর সহায়তায় মহালছড়ি টু সিন্দুকছড়ি পাহাড়ধস সড়কে যান চলাচল চলাচল বন্ধ হয়ে যায়, ফলে আজ আজ ২৬ডিসেম্বর সেনাবাহিনীর সহায়তায় পাহাড় ধ্বসের পাথর সড়িয়ে পুনরায় চলাচল শুরু হয়েছে।

উক্ত স্থানে গত তিন মাস আগে ভারি বর্ষণের দরুন ছোট পরিসরে পাহাড়ধসের ঘটনা ঘটে। গত ২৫ ডিসেম্বর রাত আনুমানিক ১১.০০ টায় আকস্মিক একই স্থানে নতুন করে পাহাড় ধসে রাস্তা সম্পূর্ণ বন্ধ হয়ে যায় এবং যান চলাচল ব্যাহত হয়। এতে করে জালিয়াপাড়ার সাথে খাগড়াছড়ি, মহালছড়ি এবং রাংগামাটির সড়কের মত গুরুত্বপূর্ণ সড়কটি সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়।

লোক মারফৎ খবর পেয়ে মহলছড়ির ধুমনীঘাট হতে একটি সেনা টহল দ্রুত ঘটনাস্থলে যায় এবং যৎসামান্য কিছু সরঞ্জামাদি দিয়ে রাস্তা সচল রাখার চেষ্ঠা অব্যহত রাখে। পাহাড় ধসের পাশেই রয়েছে প্রায় ১৫০ ফুট খাড়া খাঁদ ফলে সেনাবাহিনীর তড়িত প্রচেষ্ঠায় তাৎক্ষণিক কোন বড় র্দূঘটনা এড়িয়ে চলা সম্ভব হয়। রাতভর চেষ্টা করে পাথর সরাতে ব্যথ হলে সেনাসদস্যরা সে ধ্বসে পড়া পাহারে ঝুঁকিপূর্ণ রাস্তায় যানবাহনের গমনাগমন সঠিকভাবে পরিচালনা করে।

আজ ২৭ডিসেম্বর মহালছড়ি জোন সদর থেকে সকাল ৮.০০ঘটিকায় মহালছড়ি জোনের জোন কমান্ডার মহোদয় ঘটনাস্থল পরিদর্শন করেন। তার নির্দেশনা অনুযায়ী, সেনাবাহিনী এই জনদূর্ভোগ নিরসনে পুরোপুরি আত্মনিয়োগ করে এবং আরো অধিক সংখ্যক সেনাসদস্য যোগদান করে স্থানীয়দের সহায়তায় ১১.০০ঘটিকার সময়ে রাস্তাটি সম্পূর্ণ সচল করতে সক্ষম হয়।

এলাকার একজন প্রবীণ কারবারির সাথে কথা বলে জানা যায়, যে কোন সমস্যায় পড়লে মহালছড়ি জোন সবার আগে ছুটে আসে। স্থানীয় ব্যবসায়ীরা বলেন রাস্তাটি ঠিক না হলে তাদের ট্রাকে পরিবহরনর জন্য লোড করা কাঁচামাল নষ্ট হয়ে যেত এবং তারা বিশাল ক্ষতির সম্মুখীন হতো।

উক্ত ঘটনায় এলাকাবাসী ও যানবাহন মালিকগণ মহালছড়ি জোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com