• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন রামগড়ে তথ্য গোপন করার চেয়ারম্যান প্রার্থী কংজঅং মার্মার মনোনয়ন পত্র বাতিল লামায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যদের অনাস্থা

শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে লংগদু সেনা জোনের আয়োজনে নানা কর্মসুচীর পালিত

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ১৮৪ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৫তম বার্ষিকী (রজত জয়ন্তী) উপলক্ষ্যে শুক্রবার (০২ ডিসেম্বর) সকালে লংগদু সেনা জোনের উদ্যোগে নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

লংগদু জোনের আওতাধীন জাতি,ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলের স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণে
ঐতিহাসিক শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি (রজত জয়ন্তী) পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে লংগদু জোন সম্প্রীতি র‌্যালি, আলোচনা সভা, প্রীতি ভোজসহ নানা কর্মসুচীর আয়োজন করেন।

শুক্রবার (২ ডিসেম্বর) সকাল ১০ টায় একটি সমপ্রীতি র‌্যালী লংগদু উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে বাইট্টাপাড়া মাদ্রাসা মাঠে এসে র‌্যালিটি শেষ হয়।
দুপুর ২টায় জোনের অডিটোরিয়ামে প্রীতিভোজ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন লংগদু জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হিমেল মিয়া, পিএসসি। লংগদু জোনের উপ-অধিনায়ক মেজর খালেদ,র, সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আকিব ওসমান, লংগদু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, আটারকছড়া ইউপি মহিলা সদস্য স্মরণিকা চাকমা, লংগদু সদর ইউপি সদস্য দীর্ঘায়ু চাকমা, লংগদু প্রেসক্লাবের সাবেক সভাপতি ও হেডম্যান এখলাছ মিঞা খান, মুক্তিযোদ্ধা কমান্ডার তৈয়ব আলী, বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, লংগদু প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন প্রমুখ।

এসময় বিভিন্ন ইউপি চেয়ারম্যান মেম্বারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন
উক্ত আলোচনা সভায় মাননীয় জোন কমান্ডার বলেন শান্তি চুক্তির পরে পার্বত্য এলাকায় ব্যপক উন্নয়ন হয়েছে । এ উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সাম্প্রতিক সম্প্রীতি অটুট রাখতে হবে। আর এ জন্য আপনাদেরই বেশি ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন চাঁদাবাজির ব্যপারে আমার জিরো ট্রলারেন্স কোথায় চাঁদাবাজি হচ্ছে আমাদেরক জানাবেন আমরা ব্যবস্থা নিব।

উক্ত আলোচনা সভায় বক্তারা পার্বত্যাঞ্চলে চাঁদবাজি, গুম, খুন, অপহরণসহ নানা অপরাধ কর্মকান্ডের ব্যপারে পদক্ষেপ গ্রহনের অনুরোধ জানান।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ