• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

রামগড় ৪৩ বিজিবির আয়োজনে শান্তি চুক্তির ২৫তম বর্ষপূর্তিতে শান্তি র‍্যালী

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ / ২০০ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২

খাগড়াছড়ি জেলার রামগড় ৪৩ বিজিবির আয়োজনে পার্বত্য শান্তি চুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষ্যে একটি শান্তি র‍্যালী বের করা হয়।

২ই ডিসেম্বর ২০২২ (শুক্রবার) সকাল ৮.৩০ ঘটিকায় রামগড় ওয়াপদার সামনে থেকে র‍্যালীটি পৌরশহরের প্রধান সড়ক পদক্ষীণ করে রামগড় পৌরসভার সামনে গিয়ে শেষ হয়। ৪৩ বিজিবির জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ হাফিজুর রহমান, পিএসসি এর নেতৃত্বে এই শান্তি র‍্যালীটি অনুষ্ঠিত হয়।
এসময় শান্তি র‍্যালীতে উপস্থিত ছিলেন রামগড় পৌরসভার, মেয়র রফিকুল আলম কামাল,রামগড় উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান হাসিনা আক্তার,রামগড় থানার ওসি মো.মিজানুর রহমান,৪৩ বিজিবির সহকারী পরিচালক রাজু আহমেদ,রামগড় পৌরসভার কমিশনারবৃন্দ,৪৩বিজিবির জোনএনসিও মোঃঠান্ডু মিয়া সহ পদস্থ কর্মকর্তা, সৈনিক, পুলিশ, সুশীল সমাজের ব‍্যাক্তিবর্গ, শিক্ষক, শিক্ষার্থী, ও স্থানীয় সাংবাদিক বৃন্দ।
উল্লেখ্য,১৯৯৭ সালের ২ই ডিসেম্বর পার্বত‍্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৫তম বর্ষপূর্তি আজ, এই দিনে বাংলাদেশ সরকার তথা আঞ্চলিক দল জেএসএস এর সাথে পার্বত‍্য এলাকায় শান্তির বার্তা নিয়ে পার্বত‍্য শান্তি চুক্তি সম্পাদিত হয়।এই অঞ্চলে দীর্ঘদিনের রাজনৈতিক সমস্যা,রক্তারক্তি, সংঘর্ষ,হানাহানি ও চাঁদাবাজি বন্ধ সহ শান্তির সুবাতাস যেনো ছড়িয়ে পড়ে সে লক্ষ্যে সরকারের সাথে জেএসএস এর সমস্ত দাবি দাওয়া মেনে চুক্তির সাক্ষরিত হয়, আর চুক্তি অনুযায়ী জেএসএস তাদের সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করে তাদের সম্পূর্ণ অবৈধঅস্ত্র সরকারের নিকট জমা দিয়ে স্বাভাবিক জীবনে প্রত‍্যাবর্তন করবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ