• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

পার্বত্য চুক্তির রজত জয়ন্তীতে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে খাগড়াছড়ি সদর জোন

লোকমান হোসেন, নিজস্ব প্রতিবেদক: / ১৪৩ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

পার্বত্য চট্টগ্রাম পার্বত্য চুক্তির রজত জয়ন্তী উদযাপন উপলক্ষে খাগড়াছড়িতে দুই শতাধিক হতদরিদ্রের পাশে দাঁড়িয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা, ও ঔষধ (৪৫০০০.০০ টাকা মূল্যের) এবং ০২টি হুইল চেয়ার বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। খাগড়াছড়ি জেলার সদর উপজেলার গাছবান উচ্চ বিদ্যালয় মাঠে এই মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করে খাগড়াছড়ি সদর জোন।

মঙ্গলবার (২৯ নভেম্বর ২০২২) পরিচালিত মেডিকেল ক্যাম্পেইনে ১৭২× উপজাতি এবং ২৮×বাঙালী জনগোষ্ঠীর চিকিৎসা সেবা নিতে অংশগ্রহণ করেন। উক্ত মেডিকেল ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর মোঃ শামীম রহমান। এছাড়াও মেডিক্যাল অফিসার হিসেবে উপস্থিত ছিলেন মেজর ফয়সাল আহমেদ, বিশেষজ্ঞ ডাক্তার, এমডিএস খাগড়াছড়ি, ক্যাপ্টেন এস. এম. আব্দুস সোবহান, এমডিএস খাগড়াছড়ি, খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক ডাঃ ঝনাৎ চাকমা এবং ডাঃ অগ্নিভ চাকমা। পরিচালনার দায়িত্বে নিয়োজিত ছিলেন ক্যাপ্টেন ইজাজ আহমেদ সাজিন, সাবজোন কমান্ডার, ঘাসবন সাবজোন।

মেডিকেল ক্যাম্পেইন পরিচালনার জন্য স্থানীয় জনগণ নিরাপত্তা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে এবং ভবিষ্যতেও এ ধরনের সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ করেছে।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর মোঃ শামীম রহমান জানান, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। পাহাড়ে দুস্থ ও গরীব অসহায় মানুষের চিকিৎসা সেবা প্রদানে খাগড়াছড়ি সদর জোন নিয়মিত মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করছে। ভবিষ্যতেও সদর জোনের তত্ত্বাবধানে এ ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ