শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

নবীনগরে ৮ বছর পর আ.লীগের সম্মেলন- বাদল ‘সভাপতি’ ও শাহান সম্পাদক নির্বাচিত

সাধন সাহা জয় , নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
  • প্রকাশিত : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ৬৪ জন পড়েছেন

অবশেষে সকল জল্পনার অবসান ঘটিয়ে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা আওয়ামীলীগের নব গঠিত কমিটিতে দলটির বর্তমান সভাপতি ও সাবেক সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল পুনরায় ‘সভাপতি’ হিসেবে নির্বাচিত হয়েছেন। পাশাপাশি উপজেলা আওয়ামীলীগের বিলুপ্ত কমিটির সদ্য বিদায়ী প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী শাহান উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটিতে ‘সাধারণ সম্পাদক’ পদে নির্বাচিত হয়েছেন।

আজ ২৭ নভেম্বর রবিবার নবীনগর উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন শেষে গঠিত নতুন কমিটিতে এই দু’জনের নাম ঘোষণা করা হয়। সম্মেলনের দ্বিতীয় পর্বের শুরুতেই কেন্দ্রীয় ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রআম উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি এ নাম দুটি ঘোষণা করেন।
এসময় মোক্তাদির চৌধুরী এমপি নবীনগর উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়া এই দুই শীর্ষ নেতাকে (বাদল ও শাহান) আগামি ১৫ দিনের মধ্যে নবীনগর উপজেলা আওয়ামীলীগের একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশনা দেন।
জানা গেছে, দীর্ঘ আট বছর পর নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আজ আওয়ামীলীগের এ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। দুপুর সাড়ে ১২টায় শুরু হওয়া এ সম্মেলন সোয়া ৩টা পর্যন্ত চলে। তবে দুপুর ১২ টার আগেই উপজেলার ২১ টি ইউনিয়ন থেকে আগত হাজার হাজার নেতাকর্মী ও সমর্থকদের উপস্থিতিতে সম্মেলনস্থল কানায় কানায় ভরে যায়। সম্মেলনের সার্বিক নিরাপত্তায় এ সময় সম্মেলন স্থলের আশেপাশে প্রচুর সংখ্যক পুলিশকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। নবীনগর থানার ওসি সাইফুদ্দিন আনোয়ার জানান, যেকোন পরিস্থিতি মোকাবেলায় সম্মেলন উপলক্ষে আশেপাশে প্রায় ৩’শ পুলিশ মোতায়েন রয়েছে। ফলে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়া হাজার হাজার দলীয় নেতাকর্মী ও সমর্থকদের স্বত:স্ফুর্ত উপস্থিতিতে স্মরণকালের মধ্যে এক বিশাল আয়োজনে শেষ পর্যন্ত আওয়ামীলীগের সম্মেলনটি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়।
দুপুর সাড়ে বারটার দিকে দলীয় ও জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি রআম উবায়দুল মোক্তাদির চৌধুরী। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বে থাকা কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। সম্মেলনে সভাপতিত্ব করেন নবীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল।
দলটির দুই যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী শাহান ও মোস্তফা জামালের যৌথ উপস্থাপনায় সম্মেলনে ‘প্রধান বক্তা’ ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নব নির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর সুক্তিযোদ্ধা আল মামুন সরকার। এতে মঞ্চে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতদের মধ্য থেকে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামীলীগের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, নবীনগরের এমপি মোহাম্মদ এবাদুল করিম বুলবুল, বাঞ্ছারামপুরের এমপি ক্যাপ্টেন (অব) এবিএম তাজুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক, নবীনগরের সন্তান এডভোকেট কাজী মোর্শেদ হোসেন কামাল প্রমুখ।
এতে স্বাগত বক্তব্য রাখেন দলটির তিন তিনবারের নির্বাচিত বিদায়ী সাধারণ সম্পাদক এম এ হালিম।
বক্তারা বলেন, নবীনগরের মাটি সবসময়ই আওয়ামীলীগের ঘাঁটি। সুতরাং সম্মেলন শেষে নতুন কমিটিতে যাঁরাই স্থান পাবেন, তাঁদের ঐক্যবদ্ধ নেতৃত্বে যেকোন মূল্যে নবীনগরের এ আসনটি (ব্রাহ্মণবাড়িয়া-৫) বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারও উপহার দিতে হবে। তবে নতুন কমিটিতে সভাপতি পদে যিনিই আসুক, নিজেদের মধ্যে কোন দ্বন্দ্ব রাখা যাবেনা। সেক্ষেত্রে ‘বাদল ও বুলবুল’কে ঐক্যবদ্ধ হয়ে আওয়ামীলীগকে এগিয়ে নিয়ে যেতে হবে।
বক্তারা সুস্পষ্টভাবেই বলেন, আমরা মনে করি, নবীনগরে বুলবুল ও বাদল ঐক্যবদ্ধ থাকলে, নবীনগরের আওয়ামীলীগ হবে সারাদেশের মধ্যে একটি শক্তিশালী সেরা সংগঠন।
সম্মেলনে দেয়া কেন্দ্রীয় ও জেলার শীর্ষ নেতাদের দেয়া এরকম বক্তব্যের জবাবে এবাদুল করিম বুলবুল এমপি ও সাবেক এমপি ফয়জুর রহমান বাদল তাঁদের স্ব স্ব বক্তব্য প্রদানকালে দলের নতুন কমিটিতে যে বা যাঁরাই আসুক, আগামি দিনে ঐক্যবদ্ধভাবে সবাই মিলে দলকে শক্তিশালী সেরা সংগঠন করার জোর প্রতিশ্রুতি দেন।

এদিকে নবগঠিত কমিটিতে ফয়জুর রহমান বাদল পুনরায় সভাপতি পদে ও জহির উদ্দিন চৌধুরী শাহান সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় তাঁদের স্থানীয় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্স্কৃতিক সংগঠনের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন জানানো হয়েছে।

প্রসংগত, সর্বশেষ ২০১৪ সালের জুন মাসে অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে নবীনগর উপজেলা আওয়ামী লীগের ‘সভাপতি’ পদে সাবেক সাংসদ ফয়জুর রহমান বাদল ও ‘সাধারণ সম্পাদক’ পদে এম এ হালিম নির্বাচিত হয়েছিলেন।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com