• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
শিরোনাম
তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ বাঘাইছড়িতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শুভ উদ্বোধন কাপ্তাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দাফন সম্পন্ন

মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ১৯১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৭ নভেম্বর, ২০২২

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার যোগ্যাছোলার আসাদতলী এলাকায় হালদা নদী ও এর উপশাখায় অবৈধ ভাবে বালু উত্তোলন করায় দুই বালু ব্যবসায়ীকে ১লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষ।

৭নভেম্বর সোমবার বিকেলে উপজেলার আসাদতলী এলাকায় ভ্রাম্যমাণ আদালতে অভিযানে পরিচালনায় হালদানদী ও এর উপশাখায় বেআইনিভাবে বালু উত্তোলন করায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপন আইন ২০১০ এর ১১ ধারায় অপরাধ ১৫(১) ধারায় শাস্তির আওতায় মুছা মিয়া,পিতা মৃত. মনু মিয়া, সাং- আসাদতলীকে ৫০ হাজার ও আব্দুল মতিন, পিতা – আলী মিয়া, সাং- আসাদতলীকে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষ বলেন, উপজেলায় ৩ টি বালু মহাল ইজারা থাকা স্বত্ত্বেও কতিপয় ব্যক্তিরা সরকারী সম্পদ বেআইনিভাবে ক্ষতিগ্রস্ত করার অপরাধে জরিমানা করা হয়েছে। এ ধরণের কাজে যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ