• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

লামায় কৃষক সমাবেশ বান্দরবান জেলা প্রশাসক

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৬৬৭ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২

লামা উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের কৃষকদের নিয়ে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর লামার আয়োজনে ও উপজেলা পরিষদের পৃষ্ঠপোষকতায় লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মঙ্গলবার (০১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, বান্দরবান জেলা পরিষদ সদস্য শেখ মাহাবুবুর রহমান, বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা সহ প্রমূখ।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, কৃষির অন্যতম একটি চ্যালেঞ্জ হচ্ছে খাদ্যের পুষ্টিমান ও নিরাপত্তা নিশ্চিত করা। আরেকটি হচ্ছে কৃষিকে লাভজনক ও বাণিজ্যিক করা। সস্তায় সুষম খাবার খেতে চাইলে ধান, তেল, ডাল আর সবজির আবাদ বাড়াতে হবে। আগামীর বিশ্ব মন্দাকে চ্যালেঞ্জ হিসাবে মোকাবিলা করতে হলে চাষাবাদ বাড়ানো ছাড়া উপায় নেই।

তিনি উপস্থিত কৃষকের উদ্দেশ্য আরো বলেন, আমাদের ক্ষতিকারক তামাক চাষ থেকে বেরিয়ে এসে কৃষিপণ্য চাষাবাদ করতে হবে। কৃষকের যে কোন সমস্যায় ও সহায়তায় সরকার সবসময় কৃষকের পাশে ছিল, আছে এবং থাকবে। আবাদি জমির পাশাপাশি পাহাড়ি জমিতে আবাদ বাড়াতে হবে। আমরা চাই আমাদের দেশে এক ইঞ্চি জায়গাও খালি থাকুক।

এদিকে জেলা প্রশাসক লামা উপজেলার পর্যটন খাতের নতুন সংযোজন লামা-চকরিয়া সড়কের ভিউপয়েন্ট ‘কিছুক্ষণ’ এবং লামা অফিসার্স ক্লাবের রেস্ট হাউজ ‘শৈল বিলাস’ এর শুভ উদ্বোধন করেন। জেলা প্রশাসক লামা উপজেলায় পৌঁছালে লামার জনপ্রতিনিধি ও শীর্ষ কর্মকর্তারা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ