বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:১০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

মহালছড়িতে কমিউনিটি পুলিশ ডে পালিত মূলমন্ত্র

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি:(মহালছড়ি)
  • প্রকাশিত : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৩১২ জন পড়েছেন

২৯ অক্টোবর রোজ শনিবার মহালছড়ি থানা কর্তৃক কমিউনিটি পুলিশ ডে-২০২২ পালন উপলক্ষে বর্ণাট্য র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

আলোচনা সভায়‘কমিউনিটি পুলিশের মূলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র’ এই প্রতিপাদ্যে পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে-২০২২। পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে কমিউনিটি পুলিশি বিশেষ ভূমিকা পালন করে আসছে। প্রতিবছর অক্টোবর মাসের শেষ শনিবার জনগণকে সঙ্গে নিয়ে এ দিবসটি পালন করে থাকে বাংলাদেশ পুলিশ।

সভায় পুলিশের কাজে সহযোগিতা, বাল্যবিয়ে রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ-সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী-শিশু নির্যাতন, যৌতুকনিরোধ, মোবাইলের অপব্যবহার ও সামাজিক মূল্যবোধ বৃদ্ধি সংক্রান্তে আলোচনা হয়।

পুলিশ সদরদপ্তর সূত্রে জানা যায়, বর্তমানে সারাদেশে মোট ৫৪ হাজার ৭১৮টি কমিটিতে ৯ লাখ ৪৭ হাজার ৭০১ জন কমিউনিটি পুলিশের সদস্য হিসেবে কাজ করছেন।

তাদের কার্যক্রমের মধ্যে রয়েছে ওপেন হাউজ ডে’র মাধ্যমে স্থানীয় সমস্যা নিয়ে মতবিনিময় সভা, গণসচেতনতামূলক কার্যক্রম, অপরাধবিরোধী সভা, দৃশ্যমান পেট্রল ইত্যাদির মাধ্যমে সমাজে অপরাধমূলক কর্মকাণ্ড কমিয়ে আনা।

২০২১-২২ পর্যন্ত সারাদেশে কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে এক লাখ ৮৫ হাজার ৩৪৮টি অপরাধ প্রতিরোধ ও প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া অপরাধ প্রতিকারমূলক সভা হয়েছে ৩৩ হাজার ৮২টি।

সভায় পুলিশের কাজে সহযোগিতা, বাল্যবিয়ে রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ-সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী-শিশু নির্যাতন, যৌতুকনিরোধ, মোবাইলের অপব্যবহার ও সামাজিক মূল্যবোধ বৃদ্ধি সংক্রান্তে আলোচনা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তার। দিবসে এসআই মোঃ আশরাফ’র সঞ্চালনায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হারুনর রশীদ-র সভাপতিত্বে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল, সাবেক প্রধান শিক্ষক মোঃ শাহাজাহান পাটোয়ারী, বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি সুনীল দাশ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মিল্টন চাকমা, প্রতিটি ইউনিয়ন পরিষদ হতে চেয়ারম্যানের প্রতিনিধি ও সদস্যগণসহ থানার পরিদর্শক-উপপরিদর্শক সৈনিক এবং গণমাধ্যম প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com