বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:২৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

সামাজিক কাজ করতে গিয়ে বিপাকে লিয়াকত আলী

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা
  • প্রকাশিত : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ৫৭১ জন পড়েছেন

লামার ফাঁসিয়াখালী ইউনিয়নে সামাজিক উন্নয়নমূখি কার্যক্রম করতে গিয়ে বিপাকে পড়েছে মোঃ লিয়াকত আলী নামে এক ব্যক্তি। ইউনিয়নের ৬নং ওয়ার্ড মধ্যম হায়দারনাশী নামক গ্রামে রাস্তাঘাট, ড্রেন, মসজিদ ও মাদ্রাসায় নিজ অর্থায়নে সংস্কার কার্যক্রম করতে গিয়ে একশ্রেণীর স্বার্থলোভী লোকজনের দ্বারা হয়রাণী হচ্ছেন বলেন জানিয়েছেন লিয়াকত আলী।

পরোপকারী মোঃ লিয়াকত আলী লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের মধ্যম হায়দারনাশী গ্রামের মৃত ফিরোজ আহমদের ছেলে এবং ফাঁসিয়াখালী ইউনিয়নের মধ্যম হায়দারনাশী তালিমুল কুরআন জামে মসজিদ ও নুরানী ফোরকানিয়া মাদ্রাসার সভাপতি। এদিকে তার সামাজিক কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করতে নাম সর্বস্ব ভুঁইফোড় অনলাইনে নিউজ করে মানহানী করা হচ্ছে অভিযোগ করেছেন তিনি।

মোঃ লিয়াকত আলী বলেন, আমি দীর্ঘদিন যাবৎ মধ্যম হায়দারনাশী গ্রামে সরকারি তৌজিভুক্ত নিজ নামীয় জায়গায় বসতবাড়ি নির্মাণ করে শান্তিপ্র্ণূভাবে বসবাস, জমিতে চাষাবাদ ও ফলদ-বনজ বাগান সৃজন করে আসছি। আমি চট্টগ্রাম সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং চাকরির সুবাধে যশোর তালবাড়িয়া ডিগ্রী কলেজ থেকে স্নাতক পাস করি। আমি বিগত ২০০৯ সালে পাসপোর্ট এন্ড ইমিগ্রেশন অধিদপ্তরে একজন সরকারি কর্মচারী হিসাবে চাকরি জীবন শুরু করি। বর্তমানে আমি বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস মনসুরাবাদ চট্টগ্রামে কর্মরত আছি।

ইদানিংকালে স্থানীয় কিছু ভূমিদস্যু ও দুষ্ট প্রকৃতির লোকজন আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ, ব্যক্তিগত সমস্যাকে সামাজিক সমস্যা হিসাবে উল্লেখ, এলাকার উন্নয়ন কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ, ধর্মীয় অনুভূতিকে ইস্যু করে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি, বৈধভাবে ক্রয়কৃত সম্পদ জবরদখলের পায়তারা এবং মিথ্যা প্রভাকান্ড ছড়িয়ে সম্মানহানি করার চেষ্টা করে যাচ্ছে। যা উদ্দেশ্য প্রনোদিত ও আমাকে হেয়প্রতিপন্ন করার পায়তারা। এলাকার সন্তান হিসাবে ভালোবেসে আমি এইসব সামাজিক কার্যক্রম করছি। যা অনেকে সহ্য করতে পারছেনা।

শনিবার (২২ অক্টোবর ২০২২খ্রিঃ) বেলা সাড়ে ১১ ঘটিকায় লামা রিপোর্টার্স ক্লাবের মিলনায়তনে এই সংবাদ সম্মেলনে লামা উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিতে এইসব কথা বলেন তিনি।

ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নুরুল হোসাইন চৌধুরী বলেন, নিজের এলাকার প্রতি হৃদয়ের টান আছে বলে ব্যক্তিগত অর্থ ব্যয় করে অনেক সামাজিক উন্নয়নমুখি কাজ করে যাচ্ছে লিয়াকত। প্রতিষ্ঠিত হলে অনেকে নিজ জন্মভূমিকে ভূলে যায়। লিয়াকত তাদের মধ্যে ব্যতিক্রম।
এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com