• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

রামগড়ে সারা জাগিয়ে চলছে শেখ রাসেল ফুটবল টূর্ণামেন্ট২০২২

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ / ১৯০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২

রামগড় উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এবং রামগড় উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও পৌরসভার সহযোগিতা গত ১২ অক্টোবর উদ্বোধন হয় শেখ রাসেল স্মৃতি ফুটবল টূর্ণামেন্ট’২০২২ইং। জাঁকজমকভাবে টূর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। টূর্ণামেন্টটি শুরু হওয়ার পর থেকে রামগড় সহ আশপাশের উপজেলার ক্রীড়ামোদি দর্শকদের মধ্যে বিপুল সাড়া পাওয়া যায়। জেলার সবচেয়ে সাজানো-গোছানো খেলাবান্ধব ফুটবল মাঠ, বিভিন্ন জেলা থেকে অংশগ্রহণকারী দল ও দেশী তারকা খেলোয়াড়দের পাশাপাশি বিদেশী খেলোয়াড়দের অংশগ্রহণ টূর্ণামেন্টকে আকর্ষণীয় করে। প্রতিটি খেলায় হাজার হাজার মানুষের ঢল নামে। মানুষের এই শ্রোত সামলাতে আয়োজক কমিটিকে হিমশিম খেতে হয় প্রতিনিয়ত। টূর্ণামেন্টের সবচেয়ে ভালদিক হচ্ছে এখন পর্যন্ত কোন ধরনের আইনশৃঙ্খলার অবনতি না হওয়া। রামগড় থানার পুলিশ সদস্য, আনসার-বিডিপি, রেড ক্রিসেন্ট ইউনিট, রামগড় হাসপাতালের চিকিৎসক দল ও স্বেচ্ছাসেবকদের ঐকান্তিক প্রচেষ্টার টূর্ণামেন্ট সফলতার দিকে এগিয়ে যাচ্ছে। টূর্ণামেন্টে মোট ১২টি দল অংশগ্রহণ করে তাঁদের নৈপূন্য তুলে ধরছেন। শেখ জামাল ক্লাব কক্সবাজার, রামগড় উপজেলা একাদশ, রামগড় উপজেলা একাদশ (অনুর্ধ-১৭), রামগড় সরকারী কলেজ, শেখ রাসেল স্মৃতি সংসদ নারায়ানহাট, লক্ষীছড়ি উপজেলা একাদশ খাগড়াছড়ি, হাসনাবাদ খেলোয়াড় সমিতি দাতমারা, বড়বেতুয়া ইয়াংষ্টার স্প্রোটিং ক্লাব দাতমারা, খোসালপাড়া আল-আমিন সংঘ চট্টগ্রাম, রামগড় চা বাগান একাদশ, রামগড় ফুটবল একাডেমী একাদশ, ছাগলনাইয়া খেলোয়াড় কল্যান সমিতি ফেনী একাদশ অংশগ্রহণ করে।
টূর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মো. নিজাম উদ্দিন জানালেন, টূর্ণামেন্টে বিভিন্ন জেলার দল অংশগ্রহণ করায় দর্শকদের অভূতপূর্ব সাড়া পেয়েছি। এজন্য টূর্ণামেন্ট পরিচালনা কমিটি টিম, দর্শকদের প্রতি কৃতজ্ঞ। তাদের সমর্থন ছাড়া টূর্ণামেন্ট আয়োজনটি এতটা চমৎকার হতো না। বিশেষ করে রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত মহোদয়ের ক্রীড়াবান্ধব ইচ্ছা এবং উদ্যোগের কারনে দীর্ঘ অনেক বছর পরে এ ধরনের টূর্ণামেন্ট রামগড়ে গড়ালো। টূর্ণামেন্টের সেমিফাইনাল ও ফাইনাল মিলে আরো ২টি খেলা এখনও বাকী আছে। সবশেষ সফলতাই আগামী দিনগুলোতে বড় টূর্ণামেন্ট আয়োজনের দিকে এগিয়ে নেয়ার প্রেরণা হবে।

উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, মাদক বিরোধী জনসচেতনতা তৈরীর জন্য মূলত টূর্ণামেন্টটির আয়োজন। টূর্ণামেন্টের সফলতাই আমাদের আগামীতে আয়োজনের উৎসাহ যোগাবে। আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, সকলের সহযোগিতা না পেলে এধরনের বড় আয়োজন সম্ভব হতোনা। তিনি সকলকে আগামী ২৩ অক্টোবর সেমিফাইনাল ও ২৭ অক্টোবর ফাইনাল খেলা দেখার আমন্ত্রণ জানিয়েছেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ