• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার

মহেশখালী’র কিশোর-কিশোরী ক্লাব পরিদর্শন করলেন যুগ্ম সচিব খলিল আহমেদ

হ্যাপী করিম, স্টাফ রিপোর্টার (মহেশখালী) কক্সবাজার: / ২৯২ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২

মহেশখালী কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কার্যালয় ও কিশোর-কিশোরী ক্লাব ক্যাম্পাস’স্থ পরিদর্শন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খলিল আহমেদ।

২১ শে অক্টোবর (শুক্রবার) ১০ টায় মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কার্যালয়, গোরাকঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরে কুতুবজোম ইউনিয়নের মেহেরিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালীন সময় আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন কক্সবাজার মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত বিশ্বাস, সার্বিক দিক নির্দেশনায় পরিদর্শনের সময় যুগ্ম সচিবের সাথে সার্বক্ষণিক উপস্থিত ছিলেন ফিল্ড সুপারভাইজার কাবিল উদ্দীন মন্ডল, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা হাবিবা জাহান, ট্রেড ইন্সট্রাক্টর শারমিন জাহান বিউটি জেন্ডার প্রমোটার মাহবুব ইলাহী, সংগীত শিক্ষক- বাবু রেন্টু কুমার বড়ুয়া, মিজানুর রহমান, সঞ্জিতা পাল, প্রিয়াংকা দাস, অর্পিতা পাল, আঁখি দে, আবৃত্তি শিক্ষক তাহামিনা ইয়াসমিন ,রিতু দে, আবৃত্তি শিক্ষক নিপা দে,কবি নিলয় রফিক, ক্লাব কো-অর্ডিনেটরগণ, অন্যান্য সকল স্টাফবৃন্দ।

শেষে মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কার্যালয়ে
সংক্ষিপ্ত মতবিনিময় সভায় যুগ্ম সচিব খলিল আহমেদ বলেন- সু-নাগরিক হইতে ক্লাস যেনো সাপ্তাহিক দুই দিন যথাযথ সময়ে হয় সেদিকে আপনারা নজর রাখবেন। সেই সাথে মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহের দিকে খেয়াল রাখতে হবে, সংগীত ও কবিতা আবৃত্তি শোনেন এবং মুগ্ধ হন। সেই সাথে কিশোর কিশোরী ক্লাবের সাফল্য কামনা করেন।

পরে সেই সাথে মহেশখালী উপজেলার কিশোর কিশোরী ক্লাবের পক্ষ থেকে স্যারকে শুভেচ্ছা স্বারক হিসাবে কবি নিলয় রফিকের ১টি বই উপহার দেওয়া হয়। পরিদর্শন শেষে সময়ে স্যার ক্লাব সদস্যদের কাছ থেকে ০২টি করে

উল্লেখ্য যে, সারা বাংলাদেশে ৪৮৮৩ টি কিশোর কিশোরী ক্লাব সরকারিভাবে বাস্তবায়ন হচ্ছে। অন্যান্য জেলার ন্যায় কক্সবাজার জেলায় ৭৫ টি কিশোর কিশোরী ক্লাব স্থাপন করা হয়েছে এবং সে গুলা নিয়মিত পরিচালিত হচ্ছে। তার মধ্যে মহেশখালী উপজেলার মোট ক্লাব ০৯ টি। দেশজুড়ে চার হাজার ৮৮৩ টি ক্লাবে তৃণমূল পর্যায়ে সৃজনশীল এবং গঠনমূলক উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে কিশোর-কিশোরীদের অবস্থানকে দৃঢ় করা সহ নারীর প্রতি সমাজের যে নেতিবাচক দৃষ্টিভঙ্গি তা দূর করে আত্মনির্ভরশীল ও দক্ষ মানবসম্পদে রূপান্তর করার প্রত্যয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে ৬৪ টি জেলার কিশোর-কিশোরী ক্লাব।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ