সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৫৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

মহেশখালী’র কিশোর-কিশোরী ক্লাব পরিদর্শন করলেন যুগ্ম সচিব খলিল আহমেদ

হ্যাপী করিম, স্টাফ রিপোর্টার (মহেশখালী) কক্সবাজার:
  • প্রকাশিত : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
  • ৯৮ জন পড়েছেন

মহেশখালী কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কার্যালয় ও কিশোর-কিশোরী ক্লাব ক্যাম্পাস’স্থ পরিদর্শন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খলিল আহমেদ।

২১ শে অক্টোবর (শুক্রবার) ১০ টায় মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কার্যালয়, গোরাকঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরে কুতুবজোম ইউনিয়নের মেহেরিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালীন সময় আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন কক্সবাজার মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত বিশ্বাস, সার্বিক দিক নির্দেশনায় পরিদর্শনের সময় যুগ্ম সচিবের সাথে সার্বক্ষণিক উপস্থিত ছিলেন ফিল্ড সুপারভাইজার কাবিল উদ্দীন মন্ডল, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা হাবিবা জাহান, ট্রেড ইন্সট্রাক্টর শারমিন জাহান বিউটি জেন্ডার প্রমোটার মাহবুব ইলাহী, সংগীত শিক্ষক- বাবু রেন্টু কুমার বড়ুয়া, মিজানুর রহমান, সঞ্জিতা পাল, প্রিয়াংকা দাস, অর্পিতা পাল, আঁখি দে, আবৃত্তি শিক্ষক তাহামিনা ইয়াসমিন ,রিতু দে, আবৃত্তি শিক্ষক নিপা দে,কবি নিলয় রফিক, ক্লাব কো-অর্ডিনেটরগণ, অন্যান্য সকল স্টাফবৃন্দ।

শেষে মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কার্যালয়ে
সংক্ষিপ্ত মতবিনিময় সভায় যুগ্ম সচিব খলিল আহমেদ বলেন- সু-নাগরিক হইতে ক্লাস যেনো সাপ্তাহিক দুই দিন যথাযথ সময়ে হয় সেদিকে আপনারা নজর রাখবেন। সেই সাথে মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহের দিকে খেয়াল রাখতে হবে, সংগীত ও কবিতা আবৃত্তি শোনেন এবং মুগ্ধ হন। সেই সাথে কিশোর কিশোরী ক্লাবের সাফল্য কামনা করেন।

পরে সেই সাথে মহেশখালী উপজেলার কিশোর কিশোরী ক্লাবের পক্ষ থেকে স্যারকে শুভেচ্ছা স্বারক হিসাবে কবি নিলয় রফিকের ১টি বই উপহার দেওয়া হয়। পরিদর্শন শেষে সময়ে স্যার ক্লাব সদস্যদের কাছ থেকে ০২টি করে

উল্লেখ্য যে, সারা বাংলাদেশে ৪৮৮৩ টি কিশোর কিশোরী ক্লাব সরকারিভাবে বাস্তবায়ন হচ্ছে। অন্যান্য জেলার ন্যায় কক্সবাজার জেলায় ৭৫ টি কিশোর কিশোরী ক্লাব স্থাপন করা হয়েছে এবং সে গুলা নিয়মিত পরিচালিত হচ্ছে। তার মধ্যে মহেশখালী উপজেলার মোট ক্লাব ০৯ টি। দেশজুড়ে চার হাজার ৮৮৩ টি ক্লাবে তৃণমূল পর্যায়ে সৃজনশীল এবং গঠনমূলক উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে কিশোর-কিশোরীদের অবস্থানকে দৃঢ় করা সহ নারীর প্রতি সমাজের যে নেতিবাচক দৃষ্টিভঙ্গি তা দূর করে আত্মনির্ভরশীল ও দক্ষ মানবসম্পদে রূপান্তর করার প্রত্যয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে ৬৪ টি জেলার কিশোর-কিশোরী ক্লাব।
এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com